নবান্নে সর্বদল বৈঠকের পর ছন্দে ফেরার চেষ্টায় পাহাড়

নবান্নে সর্বদল বৈঠকের পর ছন্দে ফেরার চেষ্টায় পাহাড়

নবান্নে সর্বদল বৈঠকের পর ছন্দে ফেরার চেষ্টায় পাহাড়

  • Share this:

    #দার্জিলিং: মঙ্গলবার নবান্নে বৈঠকের পরই স্বাভাবিক ছন্দে ফেরার ইঙ্গিত পাহাড়ে। বনধ ওঠার সম্ভাবনা জোরদার হতেই রাস্তায় নামলেন পাহাড়বাসী। খুলে গেল দোকান। রসদ সংগ্রহের জন্য ভিড় করলেন পাহাড়ের সাধারণ। দার্জিলিং থেকে কার্শিয়াং - সর্বত্রই একই ছবি। গোর্খাল্যান্ড নিয়ে আলোচনা চললেও অবিলম্বে বনধও উঠুক। প্রকাশ্যে দাবি তুলল পাহাড়। গত ৭৯ দিনে যে ছবি কখনও দেখা যায়নি।

    গত ৭৯ দিনে এই ছবি দেখা যায়নি। নবান্নে বৈঠকের পরেই যেন স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা শুরু করল পাহাড় । এদিন সকালেই খুলে যায় বেশ কিছু দোকান ৷ রসদ সংগ্রহে ভিড় পাহাড়বাসীর ৷ রাস্তায় মোড়ে মোড়ে আলোচনা ৷ পাহাড় বৈঠক নিয়ে আলোচনা ৷

    বেলার দিকে রাস্তায় নামে বেশ কিছু যানবাহন। দার্জিলিং থেকে শিলিগুড়ি পর্যন্ত গাড়িও চলেছে। কোথাও কোনও বাধার মুখে পড়তে হয়নি। দীর্ঘ বন্্ধের পর এখন স্বাভাবিক জীবনে ফিরতে মরিয়া পাহাড়বাসী। মোর্চা সব পাহাড়ের দলগুলির কাছে দ্রুত বনধ তোলার দাবিও উঠল প্রকাশ্যে।

    দ্রুত পাহাড়ের পরিস্থিতি স্বাভাবিক হতে চলেছে। মঙ্গলবার নবান্ন বৈঠকেই তা স্পষ্ট হয়েছিল। তারপরই পাহাড়বাসীর এই বার্তা নিশ্চিতভাবেই শান্তি উদ্যোগের জন্য চাপ বাড়াবে।

    First published: