Home /News /north-bengal /
হাতির জন্য পাতা ফাঁদেই মৃত্যু কৃষকের

হাতির জন্য পাতা ফাঁদেই মৃত্যু কৃষকের

গতবছর এই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যু হয়। এবার মৃত্যু হল কৃষকের। জলপাইগুড়ির মান্তাদাড়ির ঘটনায় বন দফতরের নজরদারি নিয়েই প্রশ্ন উঠছে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    .#জলপাইগুড়ি: হাতি আটকাতে মরণ ফাঁদ। আর নিজের পাতা সেই ফাঁদেই মৃত্যু হল কৃষকের। হাতির তাণ্ডব থেকে ফসল বাঁচাতে বিদ্যুতের তারের বেড়া দিয়েছিলেন বিশু ওরাও। সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ওই কৃষকের।

    গতবছর এই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যু হয়। এবার মৃত্যু হল কৃষকের। জলপাইগুড়ির মান্তাদাড়ির ঘটনায় বন দফতরের নজরদারি নিয়েই প্রশ্ন উঠছে। হাতির পর এবার মানুষ। গত বছর বিশ্বকর্মা পুজোর দিন জলপাইগুড়ির মহারাজাঘাট গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যু হয়। এবার এই গ্রামেই হাতি আটকাতে পাতা ফাঁদে পড়ে মৃত্যু হল কৃষক বিশু ওরাওয়ের।

     বৈকুন্ঠপুর জঙ্গল লাগোয়া এই মহারাজা ঘাট গ্রাম। প্রায়ই গ্রামে হাতি ঢুকে তাণ্ডব চালায়। ফসল নষ্ট করে। আর হাতির হাত থেকে ফসল বাঁচাতে ক্ষেতের চারপাশে বিদ্যুতের তারের বেড়া লাগান গ্রামবাসীরা। এটাই রেওয়াজ।

    গতবছর এই গ্রামে বিদ্যুতের তারে আটকে মৃত্যু হয় এক অন্তঃস্বত্বা হাতির। কিন্তু তারপরও কারও টনক নড়েনি। হাতির হাত থেকে ফসল বাঁচাতে ক্ষেতে বিদ্যুতের তারের বেড়া দিয়েছিলেন বিশু ওরাও।

    পরিবারের দাবি সোমবার সকালে ধান কাটতে ক্ষেতে গেছিলেন বিশু। সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়েই মৃত্যু হয় তাঁর।

    খবর পেয়ে ঘটনাস্থলে যায় আমবাড়ি ফাঁড়ির পুলিশ। পৃথকভাবে তদন্ত শুরু করেছে বনদফতরও।

    মান্তাদাড়ির ঘটনায় প্রশ্নে বন দফতরের ভূমিকা। হাতির পর এবার কৃষকের মৃত্যুতে, বন দফতরের নজরদারির অভাবকেই দুষছেন গ্রামবাসীদের একাংশ।

    First published:

    Tags: Elephant, Elephant Attack In Jalpaiguri, Farmer electrocuted

    পরবর্তী খবর