• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • DARJEELING UNREST BJP ASKS WEST BENGAL GOVT TO SHUN USE OF FORCE SAYS CRISIS CAN BE RESOLVED VIA DIALOGUE

বিজেপির ভূমিকা নিয়ে GMCC-তে দ্বন্দ্ব, রাশ হাতছাড়া হওয়ার আশঙ্কায় কৌশল মোর্চার

Photo: PTI

আন্দোলনের রাশ যাতে সেই ধাক্কায় হাত থেকে বেরিয়ে না যায় তাই অগাস্টেই পাহাড়বাসীর সামনে আন্দোলনের নতুন কর্মসূচি ঝুলিয়ে দিল মোর্চা।

  • Share this:

    #দার্জিলিং: পাহাড় আন্দোলনে বিজেপির ভূমিকা নিয়ে গোর্খাল্যান্ড মুভমেন্ট কোঅর্ডিনেশন কমিটিতে (GMCC) তুমুল গোলমাল। কেন্দ্র পাশে না দাঁড়ালে শুধুমাত্র মোর্চার কথায় কেন সমর্থন ? প্রশ্ন তুলেছে জিএনএলএফ ও জাপ। আরও একধাপ এগিয়ে দার্জিলিঙের বিজেপি সাংসদের ইস্তফা দাবি করেছে সিপিআরএম। নিরুপায় মোর্চা পাহাড়বাসীর সামনে আন্দোলনের নয়া কর্মসূচি ঝুলিয়ে দিয়েছে।

    পৃথক রাজ্যের দাবিতেই বিজেপিকে সমর্থন। কিন্তু, কোনও বার্তাই কি দেবে না কেন্দ্র ? প্রায় দু’মাস ধরে টানা আন্দোলনের পর এই প্রশ্নই এখন বড় হয়ে দাঁড়িয়েছে মোর্চা ছাড়া GMCC-র অন্যান্য শরিকদের কাছে। কো-অর্ডিনেশন কমিটির প্রতিনিধিদের সঙ্গে দার্জিলিঙের সাংসদ এস এস আলুওয়ালিয়ার বৈঠকের পর থেকেই বিরোধ তুঙ্গে। - বিজেপির সমালোচনায় মুখর জিএনএলএফ, জাপ ও সিপিআরএম - বিভেদ তৈরি হয়েছে মোর্চাকে নিয়েও - অভিযোগ, কো-অর্ডিনেশন কমিটির নামে নিজের সিদ্ধান্ত চাপাচ্ছে মোর্চা মোর্চার ওপর চাপ বাড়িয়ে বিজেপি সাংসদের পদত্যাগ দাবি করেছে সিপিআরএম। মোর্চাকে এনডিএ ছাড়তেও চাপ দেওয়া শুরু হয়েছে। আন্দোলনের রাশ হাত থেকে বেরিয়ে যাওয়ার আশঙ্কায় মরিয়া কৌশল নিয়েছে মোর্চা। ভারত ছাড় আন্দোলনের ৭৫-তম বর্ষপূর্তিতে এবার তিরঙ্গা যাত্রার পরিকল্পনা বিমল গুরুংদের। সমর্থন ধরে রাখতে বহুদিন পরে ফেসবুকে নিজের উপস্থিতি জানান দিলেন মোর্চাপ্রধান। মোর্চার নয়া আন্দোলন

    - ৯-১৫ অগাস্ট মোর্চার তিরঙ্গা যাত্রা - দার্জিলিং, তরাই ও ডুয়ার্স জুড়ে রাজনৈতিক কর্মসূচি - ভারত ছাড় আন্দোলনের ৭৫ তম বর্ষপূর্তিতে আন্দোলন -কর্মসূচি থেকে জাতীয়তাবাদী স্লোগানের সঙ্গে গোর্খাল্যান্ডের সমর্থনে

    শরিকি বিবাদের জোর ধাক্কা লেগেছে জিএমসিসি-তে। আন্দোলনের রাশ যাতে সেই ধাক্কায় হাত থেকে বেরিয়ে না যায় তাই অগাস্টেই পাহাড়বাসীর সামনে আন্দোলনের নতুন কর্মসূচি ঝুলিয়ে দিল মোর্চা।

    First published: