Home /News /north-bengal /

২১ তম জেলায় পর্যটনে নজর মুখ্যমন্ত্রীর

২১ তম জেলায় পর্যটনে নজর মুখ্যমন্ত্রীর

দার্জিলিঙয়ের সঙ্গে সমান্তরালভাবে রাজ্যের পর্যটন মানচিত্রে উঠে আসবে কালিম্পংও।

  • Share this:

    #কালিম্পং:  দার্জিলিঙয়ের সঙ্গে সমান্তরালভাবে রাজ্যের পর্যটন মানচিত্রে উঠে আসবে কালিম্পংও। সেই অনুযায়ী নির্দেশ দেওয়া হবে রাজ্যের পর্যটন দফতরকে। ২১ তম জেলা গঠনের চব্বিশ ঘণ্টার মধ্যে প্রথম প্রশাসনিক বৈঠকে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। একইসঙ্গে, কালিম্পংয়ের বোর্ডগুলির কাজে সন্তোষ প্রকাশও করেছেন তিনি।

     এরাজ্যেই তৈরি হবে দার্জিলিঙয়ের প্রতিদ্বন্দ্বী। মুখ্যমন্ত্রীর পরিকল্পনামতো, ঢেলে সাজানো হবে কালিম্পং। বুধবার, টাউনহলে ২১ তম জেলা গঠনের পর প্রথম প্রশাসনিক বৈঠকে সেই বার্তাই দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। - দার্জিলিঙয়ের মতো কালিম্পঙয়েও উন্নয়ন - চা, পর্যটন শিল্পে বিশেষ নজর - মংপং, মংপু, লাভা ও লোলেগাঁতে নজর - কালিম্পংয়ে রাস্তাঘাট ও পরিকাঠামো উন্নয়নে নজর - তরাই-ডুয়ার্সের জন্য আলাদা বোর্ড গঠন

    কালিম্পঙকে জেলা ঘোষণার পরদিনই, উন্নয়নের রূপরেখা নিয়ে জেলাশাসক, পুলিশ সুপার ও অন্যান্য আধিকারিকদের নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের হাত ধরে পাহাড়ে তৈরি হওয়া বোর্ডগুলির কাজে খুশি মুখ্যমন্ত্রী। বুধবারের বৈঠকেও তা নিয়ে তাঁর খুশি চাপা থাকেনি। আর্থিক দুর্নীতি নিয়ে তিনি নাম না করেই জিটিএ-কে খোঁচা দেন তিনি।

    দাবি মেনে শুধু পৃথক জেলা তৈরিই নয়, পর্যটন শিল্পকে মাধ্যম করেই কালিম্পঙকে অর্থনৈতিক উন্নয়নের রাস্তাও দেখিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

    First published:

    Tags: CM Mamata Banerjee, Kalimpong

    পরবর্তী খবর