• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • CENTER INFORMED KOLKATA HIGH COURT THAT NO MORE CENTRAL ARMY FORCE WILL BE DEPLOYED FURTHER

পাহাড়ে আর কেন্দ্রীয় বাহিনী নয়, হাইকোর্টকে জানিয়ে দিল কেন্দ্র

আজ, শুক্রবার পাহাড়ের পরিস্থিতি শান্ত। রাজনৈতিক কর্মসূচি বলতে শুধুই মোর্চার মিছিল।

আজ, শুক্রবার পাহাড়ের পরিস্থিতি শান্ত। রাজনৈতিক কর্মসূচি বলতে শুধুই মোর্চার মিছিল।

  • Share this:

    #দার্জিলিং: আজ, শুক্রবার পাহাড়ের পরিস্থিতি শান্ত। রাজনৈতিক কর্মসূচি বলতে শুধুই মোর্চার মিছিল। আজই কেন্দ্র হাইকোর্টকে জানিয়ে দিল, পাহাড়ে বাড়তি কেন্দ্রীয় বাহিনী দেওয়া সম্ভব নয়। হাইকোর্টের নির্দেশ, চিঠি চালাচালি থামিয়ে, প্রয়োজনে ভিডিও কনফারেন্স করে বাহিনী সংক্রান্ত সমস্যা দ্রুত মেটাক কেন্দ্র ও রাজ্য।

    পাহাড়ে শান্তি বজায় রাখতে বাড়তি বাহিনী দেওয়া যাবে না। হাইকোর্টে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় জানিয়ে দিল কেন্দ্র। হাইকোর্টে কেন্দ্র জানিয়েছে , পাহাড়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন আছে। বসিরহাট, বাদুড়িয়ায় বাহিনী মোতায়েনের পরে আর বাহিনী দেওয়া সম্ভব না।

    কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ----------------------- - পাহাড়ে ১১ কোম্পানি বাহিনী - বসিরহাট ও বাদুড়িয়ায় ৮ কোম্পানি

    বদলে হাইকোর্টে এসএসবি ও মহিলা কেন্দ্রীয় বাহিনীর আবেদন করেন অ্যাডভোকেট জেনারেল।

    রাজ্যের আবেদন

    - ৩ কোম্পানি মহিলা কেন্দ্রীয় বাহিনী - ৩ কোম্পানি এসএসবি অস্থায়ী প্রধান বিচারপতি নিশিতা মাত্রে ও বিচারপতি তপব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, কেন্দ্র ও রাজ্য চিঠি চালাচালি থামিয়ে প্রয়োজনে ভিডিও কনফারেন্স করে কেন্দ্রীয় বাহিনী সংক্রান্ত সমস্যা দ্রুত মেটানো হোক। সঙ্গে বিমল গুরুংদের অস্বস্তি বাড়িয়ে হাইকোর্টের পর্যবেক্ষণ,

    হাইকোর্টের পর্যবেক্ষণ ----------------------

    - মদন তামাং হত্যামামলায় চার্জগঠনের শুনানি চলছে কলকাতার নগর দায়রা আদালতে 

    - এই মামলায় অধিকাংশ দিন গরহাজির থাকছেন গুরুংরা - হাইকোর্টে আগাম জামিনের শর্তবিরোধী কাজ করছেন তাঁরা - এই পরিস্থিতিতে নগর দায়রা আদালতের বিচারকের রিপোর্ট তলব - ৭ দিনের মধ্যে হাইকোর্ট রেজিস্ট্রার জেনারেলকে রিপোর্ট দেওয়ার নির্দেশ - পাহাড়ে অচলাবস্থার জন্য ধৃতদের কার্শিয়ং, দার্জিলিং, মিরিকের আদালতে পেশ করা যাচ্ছে না - এখন থেকে কেউ গ্রেফতার হলে তাঁকে শিলিগুড়ি আদালতে পেশ করার নির্দেশ

    পাহাড়ের কোথাও অবশ্য শুক্রবার কোনও অশান্তি হয়নি। সর্বদলীয় বৈঠকে একজোটে আন্দোলনের ঘোষণা করলেও এদিন রাস্তায় শুধু মোর্চার মিছিলই দেখা যায়। দার্জিলিং স্টেশন থেকে চকবাজার পর্যন্ত মিছিল করে নারী মোর্চা। চকবাজারে সভা করে নারী মোর্চা। দার্জিলিঙের বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে পাহাড়ের পরিস্থিতি দেখে যাওয়ার অনুরোধ করেছেন মোর্চা বিধায়ক অমর রাই। বনধের জেরে শুক্রবারও শুনশান ছিল পাহাড়।

    First published: