অনার্স পরীক্ষায় নকলের অভিযোগে ৪৮ ছাত্রছাত্রীকে সাসপেন্ড !

অনার্স পরীক্ষায় নকলের অভিযোগে ৪৮ ছাত্রছাত্রীকে সাসপেন্ড !

প্রথম বর্ষের অনার্সের পরীক্ষায় নকল করার অভিযোগে ৪৮ জন ছাত্রছাত্রীকে সাসপেন্ড করল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিশেষ পর্যবেক্ষক দল।

  • Share this:

#শিলিগুড়ি: প্রথম বর্ষের অনার্সের পরীক্ষায় নকল করার অভিযোগে ৪৮ জন ছাত্রছাত্রীকে সাসপেন্ড করল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিশেষ পর্যবেক্ষক দল।

আজ, শনিবার ইসলামপুর কলেজে এসে পরীক্ষার্থীদের নকল ধরায় বহিরাগতদের হুমকির মুখে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পর্যবেক্ষক দল। বেশকিছু পরীক্ষার্থীদের এদিনের পরীক্ষা সাসপেন্ড করে পর্যবেক্ষক দল। প্রতিবছরই ইসলামপুর কলেজের পরীক্ষায় দেদার নকল চলায় কাঠগড়ায় কর্তৃপক্ষ।

পরিকাঠামোর অভাবের সাফাই কলেজ কর্তৃপক্ষের। প্রসঙ্গত, গত ৩ এপ্রিল থেকে ইসলামপুর কলেজের অনার্স ও পাস কোর্সের পরীক্ষা শুরু হয়েছে। শনিবার প্রথমার্ধে ইংরাজি, উর্দু, ভুগোল, দর্শন ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের অনার্স কোর্সের পরীক্ষা ছিল। এদিন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একটি পর্যবেক্ষক দল ইসলামপুর কলেজের পরীক্ষা পরিদর্শনে এসেছিল। সেসময়ই পরীক্ষার্থীদের বিনা বাধায় টোকাটুকি চালাতে নজরে আসে পর্যবেক্ষক দলটির। এরপর ৪৮ জন পরীক্ষার্থীর খাতা নিয়ে তাদের এদিনের পরীক্ষা থেকে সাসপেন্ড করা হয়।

এই খবর চাউর হতেই বেশকিছু বহিরাগত কলেজে ঢুকে পড়ে এবং পর্যবেক্ষক দলটি কলেজ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় দেখে নেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। এদিনের সাসপেন্ড হওয়া পরীক্ষার্থীদের ক্ষমা প্রার্থনায় দীর্ঘক্ষন অধ্যক্ষের ঘরের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ইসলামপুর কলেজ সূত্রে জানা গিয়েছে, ইসলামপুর কলেজে মাত্র ২০ জন শিক্ষক রয়েছেন এবং প্রায় ১০ জন অশিক্ষক রয়েছেন। এদিকে প্রায় ১১ হাজার ছাত্রছাত্রীর কলেজ চালানো সম্ভব নয়। পাশাপাশি কলেজে ঘরের সংখ্যাও কম রয়েছে। যার ফলে টোকাটুকির ক্ষেত্রে নজরদারি চালানো কঠিন বলে দাবি কলেজ কতৃপক্ষের।

First published: 06:52:00 PM Apr 08, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर