দিনের বেলা রাস্তায় বিক্ষোভ, রাতের অন্ধকারে বাস চালানোর সিদ্ধান্ত উত্তরবঙ্গ পরিবহন সংস্থার

দিনের বেলা রাস্তায় বিক্ষোভ, রাতের অন্ধকারে বাস চালানোর সিদ্ধান্ত উত্তরবঙ্গ পরিবহন সংস্থার

সোমবার এই বাস পরিষেবা শুরু করা হচ্ছে ৷ যাত্রী হলে প্রত্যেক দিন রাতেই নাইট সার্ভিস বাস চলবে ৷

  • Share this:

SUPRATIM DAS

#সিউড়ি: রাজ্যজুড়ে নাগরিকত্ব আইনের প্রতিবাদে জেরে ব্যাহত জনজীবন ৷ এর জেরে ব্যাপক ভাবে ব্যাহত হয়েছে ট্রেন ও বাস পরিষেবা ৷ বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন যাত্রীরা ৷ এর জেরে উত্তরবঙ্গ পরিবহন সংস্থার সিউড়ি ডিপো থেকে শিলিগুড়ি নাইট সার্ভিস বাস পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । সিউড়ী - রামপুরহাট - নলহাটি ওমরপুর - মালদা হয়ে শিলিগুড়ি যাবে বাস। দিনের দিকে বিক্ষোভ থাকার জন্য বেশিরভাগ বাস বন্ধ থাকছে সেই কারণে রাতে বাস চালানোর ব্যবস্থা।

সোমবার এই বাস পরিষেবা শুরু করা হচ্ছে ৷ যাত্রী হলে প্রত্যেক দিন রাতেই নাইট সার্ভিস বাস চলবে ৷ সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে জেলার জায়গায় জায়গায় পথ অবরোধ করছে বিক্ষোভকারীরা। অবরোধে আটকে থাকার কারণে ব্যাহত হচ্ছে বাস চলাচল। বিপাকে পড়েছেন অসংখ্য যাত্রী।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা সূত্রের খবর, প্রতিদিন মোট ১১ টি বাস সিউড়ি থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্যে যায়। কিন্ত এদিন সকালে প্রথম দিকে দু'টি গাড়ি গেলেও বাকি ন'টি গাড়ি মুর্শিদাবাদের ওমরপুর থেকে ফিরে আসে। ওই সমস্ত গাড়িগুলি কোনটিই উত্তরবঙ্গে পৌছাতে পারেনি। ফলে ব্যাপক দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

যাত্রীরা জানিয়েছেন দুর্গাপুর থেকে বহরমপুর যাবে বলে অনেকেই এসেছিলেন। কিন্তু সিউড়ি ডিপোতে নেমে তারা জানতে পেরেছেন অবরোধ থাকায় তারা আটকে পড়েছেন ৷ তবে যাত্রীদের সমস্যা কিছুটা দূর করার জন্য এদিন বিকেলে সিউড়ি থেকে শিলিগুড়ি যাওয়ার উদ্দেশ্যে একটি বাস চালু করা হয়।

অন্যদিকে, অবরোধের কারণে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাসের সময়সূচী কিছুটা হেরফের করা হয়েছে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা সূত্রে জানা গিয়েছে, সমস্ত রুটের সমস্ত বাসই চলছে কিন্তু অবরোধের কারণে সময়ের কিছুটা হেরফের হয়েছে। কোন বাস ১৫ মিনিট তো কোন বাস আধ ঘন্টা দেরিতে চলছে।

First published: December 16, 2019, 9:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर