• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • North Bengal News: বাঁধতে গিয়েছিলেন গরু, হাতির হানায় অকালে চলে গেল প্রাণ

North Bengal News: বাঁধতে গিয়েছিলেন গরু, হাতির হানায় অকালে চলে গেল প্রাণ

one people died by elephant attack in Nakshalbari

one people died by elephant attack in Nakshalbari

ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গের (North Bengal) নকশালবাড়ির মেরিভিউ চা বাগানে। বুনো হাতির (Elephants) হানায় গুরুতর জখম হন তিনি। পরে বাগডোগরা বনবিভাগের কর্মী ও স্থানীয় বাসিন্দারা তাঁকে নকশালবাড়ি হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আসার পথেই তাঁর মৃত্যু (Death) হয়।

  • Share this:

#নকশালবাড়ি: সাতসকালে গরু বাঁধতে গিয়ে হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গের (North Bengal) নকশালবাড়ির মেরিভিউ চা বাগানে। বুনো হাতির (Elephants) হানায় গুরুতর জখম হন তিনি। পরে বাগডোগরা বনবিভাগের কর্মী ও স্থানীয় বাসিন্দারা তাঁকে নকশালবাড়ি হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আসার পথেই তাঁর মৃত্যু (Death) হয়। মাস দুয়েক আগেও এই একই এলাকায় হাতির আক্রমণে এক ব‍্যক্তির মৃত্যু হয়েছিল।

মৃতদেহ ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ  (North Bengal) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। বারবার হাতির   (Elephants) হানায় অতিষ্ঠ স্থানীয়রা। আতঙ্ক বাড়ছে এলাকায়। মৃতের আত্মীয় সন্দীপ টোপ্পো জানান, বার বার এলাকায় হাতির তাণ্ডব বাড়ছে। বন দপ্তরকে আরো সক্রিয় হতে হবে। সম্প্রতি এই চা বাগানের কাছেই রাস্তায় প্রসব করে এক হস্তিনী। দীর্ঘক্ষন চা বাগানে কাটিয়ে শাবককে সঙ্গে নিয়ে পরে জঙ্গলে চলে যায় "মা" হাতি।

অন্যদিকে নকশালবাড়ি ব্লকেই বুনো হাতির পালের তাণ্ডবে তছনছ এলাকা! ব্যপক ক্ষতি হয়েছে ধান ক্ষেতের। লণ্ডভণ্ড করে বাড়ি-ঘরও! ঘটনা নকশালবাড়ির রঘুজোতের। কোনোক্রমে কোলের শিশুকে নিয়ে প্রাণে বাঁচলেন এক পরিবার! হাতির হানায় সর্বশান্ত গোটা পরিবার। হাতির তাণ্ডবের হাত থেকে রক্ষে পায়নি রান্না ঘর থেকে ঘরের টিন। উপড়ে ফেলে বাড়ির টিভি থেকে সাইকেল। রাতভর ৪০-৫০টি হাতির দল এলাকায় তান্ডব শুরু করার পর দুলাল বর্মনের বাড়িতে হানা দেয়। ঘরের আসবাবপত্র থেকে শুরু করে গোটা বাড়ি ভেঙে চুরমার করে দেয় হাতির দল।

আরও পড়ুন - Bike News: পকেটে মাত্র ৪৯৯ টাকা থাকলেই বুকিং করতে পারবেন Bounce’ -র Electronic Scooter

আরও পড়ুন - Without marriage Father: না বিয়ে করে ‘বাবা’ ভারতীয় দলের ক্রিকেটার থেকে বিদেশি ক্রিকেটার পেয়েছেন এই স্বাদ

এই সময়ে এলাকায় নতুন ধান হয়েছে জমিতে। তার টানেই জঙ্গলের বেড়াজাল টপকে হাতির দল ঢুকে পড়ে জনবসতি এলাকায়। বিঘের পর বিঘে ধানের জমি নষ্ট করার পর বাড়ি, ঘরে চলে তাণ্ডব। সর্বস্ব খুইয়ে কাঁদতে কাঁদতে নিতা বর্মন জানান, হাতির দল ঘর ভাঙার পর গোটা রাত খোলা আকাশের নীচেই কাটাতে হয়েছে। কার্যত জীবনের ঝুঁকি নিয়ে রাত কাটাতে হয়েছে। দুপুর পর্যন্ত বন দপ্তরের কাউকেই এলাকায় দেখা যায়নি। রাতেও ভন দপ্তরের টহলদারি ভ্যানের নজরদারি চালানোর দাবী জানিয়েছে স্থানীয়রা।

Partha Sarkar

Published by:Debalina Datta
First published: