Home /News /north-bengal /
North Bengal News: সরকারি জমিতে অবৈধ লোহার সেতু, বেআইনি জমি কারাবার, গুঁড়িয়ে ফেলা হল সেতু

North Bengal News: সরকারি জমিতে অবৈধ লোহার সেতু, বেআইনি জমি কারাবার, গুঁড়িয়ে ফেলা হল সেতু

নদীর গতিপথ পরিবর্তন করে নদীর ওপর গড়ে তোলা হয় লোহার সেতু! কয়েক লাখ টাকা খরচ করে তৈরি করা হয় ওই সেতু। লোহার সেতু হলে যাতায়াতের সুবিধে হবে। এতে জমির দামও চড়বে। এভাবেই সরকারি জমি দখলের প্রক্রিয়া চলছিল।

  • Share this:

#শিলিগুড়ি: নদীর চর দখল করে বিক্রির ছক কষেছিল বেশ কয়েকজন জমি মাফিয়া। শিলিগুড়ি লাগোয়া ডাবগ্রামের ঠাকুরনগরের ঘটনা। ওই এলাকায় জমি মাফিয়ারা যে সক্রিয়, সে অভিযোগ দীর্ঘদিনের। এবারে তাদের নজরে সাহু নদী। সাহু নদীর চর দখল করে তা বিক্রি করার পরিকল্পনা নেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। আর এজন্যে নদীর গতিপথ পরিবর্তন করে নদীর ওপর গড়ে তোলা হয় লোহার সেতু! কয়েক লাখ টাকা খরচ করে তৈরি করা হয় ওই সেতু। লোহার সেতু হলে যাতায়াতের সুবিধে হবে। এতে জমির দামও চড়বে। এভাবেই সরকারি জমি দখলের প্রক্রিয়া চলছিল।

আরও পড়ুন: মহিলাকে শ্লীলতাহানি এবং হুমকির অভিযোগে গ্রেফতার শিলিগুড়ির শিক্ষক

অভিযোগ সামনে আসতেই আজ, বৃহস্পতিবার ঘটনাস্থলে যান পুলিশ ও প্রশাসনের বিশেষ টিম। গুঁড়িয়ে ফেলা হল লোহার সেতু। রাজগঞ্জের বিডিও, সেচ দফতরের কর্তারা, এনজেপি থানার বিশাল পুলিশ বাহিনীকে সঙ্গে নিয়ে আজ ভেঙে ফেলে লোহার সেতুটি। কোনও বাধার মুখেই পড়তে হয়নি প্রশাসনকে। পুনরুদ্ধার করা হয় কয়েক একর সরকারি জমি। স্থানীয় বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের অভিযোগ, '' তৃণমূলের লোকেরাই এই এলাকায় সরকারি জমি দখল করে রেখেছে। প্রশাসন সব জেনে কোনো ব্যবস্থা নেয়নি।'' যদিও তৃণমূল নেতারা এই বিষয়ে কিছু বলেননি। অন্যদিকে, 'তদন্ত চলছে' বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন: সম্পত্তি হাতিয়ে অসুস্থ বাবা-মাকে তাড়িয়ে দেওয়ায় অভিযুক্ত ছেলে ও পুত্রবধূ

রাজগঞ্জের বিডিও পঙ্কোজ কোনার জানান, সম্পূর্ণ অবৈধভাবে সেতুটি তৈরি করা হয়েছিল। অভিযোগ এসেছিল। সেইমতো সেচ দফতরকে  জানানো হয়। তারাও অভিযোগ দায়ের করে। এভাবে সরকারি জমি দখল করতে দেওয়া হবে না। স্থানীয় তৃণমূলের গ্রাম পঞ্চায়েত প্রধান সুধা সিংহ চট্টোপাধ্যায় বলেন, '' জমি দখল করাই ছিল মূল লক্ষ্য। এর পিছনে জমির দালালরাই জড়িত। সেতুটি তৈরিও করা হয়েছিল জমি দখলের লক্ষ্যে। নদীর চরে বোল্ডার ফেলে গতিপথ পরিবর্তন করা হয়েছিল, যা বেআইনি। নজরে আসতেই বিডিওকে জানানো হয়েছিল। সেইমতো ব্যবস্থা নেওয়া হয়েছে।তাই আজ সেতুটি গুঁড়িয়ে ফেলা হয়েছে।''

Published by:Rukmini Mazumder
First published:

Tags: North bengal news

পরবর্তী খবর