Home /News /north-bengal /
North Bengal News: বয়স্ক মানুষদের বোকা বানিয়ে এটিএম কার্ড হাতিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, গ্রেফতার ৪

North Bengal News: বয়স্ক মানুষদের বোকা বানিয়ে এটিএম কার্ড হাতিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, গ্রেফতার ৪

শিলিগুড়ি পুলিশের গোয়েন্দা শাখা, স্পেশাল অপারেশন গ্রুপ এবং বাগডোগরা থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে এই চক্রের হদিস পায়

  • Share this:

    #শিলিগুড়ি: বয়স্ক মানুষদের বোকা বানিয়ে এটিএম কার্ড হাতিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার আন্তঃরাজ্য চক্র! উদ্ধার বিভিন্ন ব্যাঙ্কের ৯১টি এটিএম কার্ড, পিওএস মেশিন এবং ছয়টি মোবাইল ফোন। বাগডোগরার হাঁসখোয়া চা-বাগান সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার হয় অভিযুক্তরা। জানা যায়, ধৃতরা দিল্লি এবং বিহারের বাসিন্দা, দুই দিনাজপুর, শিলিগুড়ি ও দার্জিলিংজুড়ে জাল বিস্তার করেছিল ধৃতেরা।

    আরও পড়ুন: গলায় মাফলার, গরম চায়ে চুমুক! মেঘ-কুয়াশায় ঢাকা পাহাড়ই এখন স্বস্তির ঠিকানা

    শিলিগুড়ি পুলিশের গোয়েন্দা শাখা, স্পেশাল অপারেশন গ্রুপ এবং বাগডোগরা থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে এই চক্রের হদিস পায়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নজরে ছিল মূলত বয়স্ক মানুষেরা, যাঁরা এটিএম থেকে টাকা তুলতে অভ্যস্ত নন। তাঁদের টাকা তুলে দেওয়ার নাম করে পিন নম্বর হাতিয়ে নেওয়াই লক্ষ ছিল দুষ্কৃতীদের। তারপর পিওএস মেশিনে কার্ড সোয়াব করে টাকা তুলে নেয়। গতকালও শিলিগুড়িতে এক ব্যক্তিকে এভাবেই প্রতারিত করে দুষ্কৃতীরা। সেই অভিযোগের প্রেক্ষিতে পুলিশের যৌথ অভিযান চালায়। ধৃতদের আজ আদালতে তোলা হয়েছে। অভিযুক্তদের নিজেদের হেপাজতে নিয়ে জেরা করে আরও তথ্য আদায় করতে চায় তদন্তকারীরা। ধৃতদের কাছ থেকে নগদ ২০ হাজার টাকা এবং একটি দামি গাড়িও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

    আরও পড়ুন: জঙ্গল পেরিয়ে রাস্তায় হাতির পাল, ভিড় জমালেন পর্যটকরা

    অন্যদিকে,  চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ উত্তরবঙ্গের পুন্ডিবাড়িতে। টাকা চাইতে গেলে আগ্নেয়াস্ত্র হাতে হুমকি অভিযুক্তের। টাকা আদায়ের চেষ্টা করলে আগ্নেয়াস্ত্র হাতে হুমকি দেওয়ার অভিযোগ সাগর রায় নামে এক যুবককে। জানা যায়, অভিযুক্ত পেশায় পুন্ডিবাড়ির একটি ধাবার নিরাপত্তা কর্মী, নাম নরোত্তম সরকার। জানা গিয়েছে, পুন্ডিবাড়ি গ্রামে এক মহিলাকে সরকারি চাকরি দেওয়ার নাম করে ৩ লক্ষ ৪০ হাজার টাকা নিয়েছিল অভিযুক্তের ছেলে৷ কিন্তু চাকরি না হওয়ায় সালিশি সভার পর ১ লক্ষ টাকা ফেরত দেয় অভিযুক্ত। চাপে পরে বাকি টাকা ফেরত দিতে পরিবারের হাতে চেক দিলেও তা বাতিল হয়ে যায়।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: North Bengal

    পরবর্তী খবর