উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

চিকিৎসায় মিলছে সাড়া, করোনাকে জিতে ফিরলেন উত্তরবঙ্গ মেডিক্যালের ২ নার্স-সহ ৩ জন

চিকিৎসায় মিলছে সাড়া, করোনাকে জিতে ফিরলেন উত্তরবঙ্গ মেডিক্যালের ২ নার্স-সহ ৩ জন

হারছে করোনা, চিকিৎসায় মিলছে সাড়া

  • Share this:

#শিলিগুড়ি: চিকিৎসায় মিলছে সাড়া। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আরও দুই নার্স করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।  করোনা আক্রান্ত মৃতা মহিলার চিকিৎসায় নিযুক্ত ছিলেন এই ২ নার্স।

গত ১৩ এপ্রিল একজন নার্সের করোনা পজিটিভ রিপোর্ট আসে নাইসেড থেকে। তারপর থেকেই তিনি ভর্তি ছিলেন মাটিগাড়ার কোভিড স্পেশাল হাসপাতালে। ১৪ এপ্রিল আরও এক কর্তব্যরত নার্সের রিপোর্ট পজিটিভ আসে। তাঁকেও ভর্তি করা হয় ওই স্পেশাল হাসপাতালে। দ্বিতীয় নার্সের মা, স্বামী ও শিশু কন্যাও ভর্তি হন করোনা সন্দেহে। তিন জনের সোয়াবের নমুনা রিপোর্ট পজিটিভ আসে ১৫ এপ্রিল। তিন জনকেই আনা হয় কোভিড স্পেশাল হাসপাতালে। ৫ জনেরই চিকিৎসা চলে ওই হাসপাতালে। ধীরে ধীরে তাঁরা সুস্থ হতে থাকেন। মঙ্গলবার বিকেলে নাইসেড থেকে রিপোর্ট আসে ৫ জনের মধ্যে ৩ জন করোনামুক্ত! রাতেই তাঁদের ডিসচার্জ সার্টিফিকেট দেওয়া হয়, স্বাস্থ্য দফতরের উদ্যোগে বাড়িতে ফিরিয়ে দেওয়া হয়।

মুখে হাসি, হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের করতালির মধ্যে দিয়ে হাসপাতাল ছাড়েন করোনামুক্ত ৩ জন! তবে একজন নার্সের স্বামী ও শিশু কন্যা এখনও করোনামুক্ত নয়, তবে শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। ছুটি পাওয়ার পর নার্সরা জানান, চিকিৎসার পরিকাঠামোয় তাঁরা খুশি। রাজ্য সরকারের উদ্যোগেরও প্রশংসা করেছেন। তবে আপাতত তাঁরা কেউই কাজে যোগ দিচ্ছেন না, আরও বিশ্রামের প্রয়োজন, আপাতত কোয়ারেন্টাইনেই থাকবেন। অন্যদিকে নতুন করে উত্তরবঙ্গে কোনও কোভিড পজিটিভ রোগীর সন্ধান মেলেনি।

PARTHA PRATIM SARKAR

Published by: Rukmini Mazumder
First published: April 28, 2020, 11:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर