রায়গঞ্জ সূর্যদয় মূক ও বধির হোমে পালিত আর্ন্তজাতিক শিশু অধিকার দিবস

" আমার মুক্তি আলোয় আলোয় " এই ভাবনাকে সামনে রেখে বুধবার আন্তর্জাতিক শিশু অধিকার দিবস পালন করল রাজ্যের সমাজ কল্যান দপ্তরের একমাত্র মূক ও বধির আবাসিক বিদ্যালয় " সূর্যোদয় " হোম কর্তৃপক্ষ।

" আমার মুক্তি আলোয় আলোয় " এই ভাবনাকে সামনে রেখে বুধবার আন্তর্জাতিক শিশু অধিকার দিবস পালন করল রাজ্যের সমাজ কল্যান দপ্তরের একমাত্র মূক ও বধির আবাসিক বিদ্যালয় " সূর্যোদয় " হোম কর্তৃপক্ষ।

  • Share this:

#রায়গঞ্জ:  " আমার মুক্তি আলোয় আলোয় " এই ভাবনাকে সামনে রেখে বুধবার আন্তর্জাতিক শিশু অধিকার দিবস পালন করল রাজ্যের সমাজ কল্যান দপ্তরের একমাত্র মূক ও বধির আবাসিক বিদ্যালয় " সূর্যোদয় " হোম  কর্তৃপক্ষ। মূক ও বধির ছাত্রছাত্রী ও শিশুদের শিক্ষা ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তাদের কর্মসংস্থানের উদ্যোগী হওয়ার শপথ নেন অনুষ্ঠানে উপস্থিত রায়গঞ্জ মহকুমাশাসক অর্ঘ্য ঘোষ। রাজ্যের একমাত্র মূক ও বধির আবাসিক বিদ্যালয় ও চাইল্ড ওয়েলফেয়ার সোসাইটির জেলা কার্যালয় " সূর্যোদয় " হোমে অনুষ্ঠিত আন্তর্জাতিক শিশু অধিকার দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ মহকুমাশাসক অর্ঘ্য ঘোষ,  সূর্যোদয় হোমের অধ্যক্ষ পার্থ সারথী দাস, ও জেলা চাইল্ড ওয়েলফেয়ার সোসাইটির আধিকারিকেরা। অনুষ্ঠানে মূক ও বধির ছাত্রীরা অসাধারন নৃত্য পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি কে সর্বাঙ্গীণ সার্থক করে তোলে। ওরা কথা বলতে পারেনা, কানেও শুনতে পায়না। ওরা রায়গঞ্জ কর্নজোড়ায় অবস্থিত রাজ্য সমাজ কল্যান দপ্তরের একমাত্র মূক ও বধির আবাসিক বিদ্যালয় সূর্যোদয় হোমের  শিশু ও ছাত্রছাত্রী।  কথা বলতে বা কানে শুনতে না পেলেও মনের অভিব্যক্তি প্রকাশ করতে পারে তারা। বুধবার রায়গঞ্জ কর্নজোড়ায় সূর্যোদয় হোমে রায়গঞ্জ মহকুমা প্রশাসনের উদ্যোগে এইসব শিশুদের অধিকার রক্ষায় পালন করা হল আন্তর্জাতিক শিশু অধিকার দিবস।  রায়গঞ্জ মহকুমাশাসক অর্ঘ্য ঘোষ বলেন, এখানে থাকা আবাসিক শিশু ও ছাত্রছাত্রীদের সামাজিক সুরক্ষা থেকে সবরকম সুযোগ সুবিধা প্রদান ও প্রথাগত শিক্ষা ও কারিগরি শিক্ষা প্রদানের পর তাদের কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হবে। কিছু কর্মির সমস্যা আছে।সেই সমস্যা সমাধানে ইতিমধ্যে প্রশাসনিকভাবে উদ্যোগ নেওয়া হয়েছে।

Published by:Akash Misra
First published: