• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • করোনার কারণে বড়দিনে গির্জায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল চার্চ কর্তৃপক্ষ

করোনার কারণে বড়দিনে গির্জায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল চার্চ কর্তৃপক্ষ

জানা গিয়েছে করোনা সংক্রমণের কারণে এবারে দর্শনার্থীদের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

জানা গিয়েছে করোনা সংক্রমণের কারণে এবারে দর্শনার্থীদের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

জানা গিয়েছে করোনা সংক্রমণের কারণে এবারে দর্শনার্থীদের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

  • Share this:

#রায়গঞ্জ: কোভিড পরিস্থিতিতে বড়দিনে  গির্জার ভেতরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হল৷ মন খারাপ রায়গঞ্জ সহ জেলার হাজার হাজার দর্শনার্থীর৷ আগামী ২৫ শে ডিসেম্বর প্রভু যীশুর জন্মদিবস। এদিন গোটা বিশ্ব জুড়ে ছড়িয়ে পরে ক্যারলের সুর, প্রভু যীশুর প্রতি সমবেত প্রার্থনা। তবে এবছর করোনা সংক্রমণের কারণে রায়গঞ্জের মিশন মোড়ে অবস্থিত চার্চে বড়দিন উদযাপনের কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানিয়েছেন চার্চ কর্তৃপক্ষ। নির্দেশ জারি করা হয়েছে সামাজিক দূরত্ব বিধি মেনে চলার। উৎসব সংক্ষিপ্ত হওয়ায় মন খারাপ ভক্তদের।

উল্লেখ্য প্রতিবছর প্রভু যীশুর জন্মদিন অর্থাৎ ২৫-শে ডিসেম্বর রকমারি আলোকসজ্জা, ক্রিসমাস ট্রী আর সুদৃশ্য সজ্জায় সেজে ওঠে এই চার্চ। রায়গঞ্জ,হেমতাবাদ,কালিয়াগঞ্জ, ইটাহার থেকে হাজার হাজার মানুষ গির্জায় এসে উপাসনাস্থলে যীশুর উদ্দেশ্যে প্রার্থনা করতেন। এই উপলক্ষ্যে বসত বিরাট মেলা। কিন্তু কোভিড সংক্রমণে এ বছর বদলে দিয়েছে জীবনের স্বাভাবিক ছন্দ। অগনিত মানুষের মৃত্যু হয়েছে। বর্তমানে সারা দেশে আনলক পর্বে একাধিক বিধিনিষেধ জারী রয়েছে। এই পরিস্থিতিতে এবার গির্জায় প্রচলিত উৎসব বাতিল করে দিয়েছেন কর্তৃপক্ষ।

জানা গিয়েছে করোনা সংক্রমণের কারণে এবারে দর্শনার্থীদের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। মূলগেটের সামনে ছোট করে যীশুর শৈশব কালের ঘটনা তুলে ধরা হবে। সাধারণ মানুষ বাইরে থেকে তা দর্শন করবেন। গির্জার ফাদার নাজারুস হেমব্রম বলেন," কোভিডের কারণে দর্শনার্থীদের এবারে গির্জার ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না, সামাজিক দূরত্ববিধি মেনে,মাস্ক পরে বাইরে থেকে প্রভু যীশুর জীবনী দেখতে পারা যাবে।

এবছর মেলা ও অন্যান্য অনুষ্ঠান ও বন্ধ রাখা হয়েছে।" উৎসবে কাঁটছাট করা হলেও প্রভু যীশুর জন্মদিন পালনের প্রস্তুতি শুরু করে দিয়েছেন গির্জা কর্তৃপক্ষ। সাজিয়ে তোলা হচ্ছে প্রার্থণা ঘর সহ গির্জার অন্যান্য প্রান্ত। তবে বর্ণময় উৎসবে এবছর যোগ দিতে না পারায় মনখারাপ সকলের।স্থানীয় ব্যবসায়ী মহেন্দ্র দাস জানান, প্রতিবছর বড়দিনে হাজার হাজার মানুষ এই গির্জায় শ্রদ্ধা জানাতে আসেন। মানুষের ঢল নামায় এলাকা জুড়ে বসে মেলা। মেলায় দোকানপাটের বেঁচাকেনাও ভাল হয়।এবারে করোনা আবহে গির্জায় প্রবেশাধিকার বন্ধ করে দিয়েছেন। ফলে মেলায় বসছে না।

Published by:Pooja Basu
First published: