বিয়ের আসরে অঙ্গদানের অঙ্গীকার নব দম্পতির, অতিথিদের হাতে তুলে দিলেন গাছের চারা

বিয়ের আসরে অঙ্গদানের অঙ্গীকার নব দম্পতির, অতিথিদের হাতে তুলে দিলেন গাছের চারা

অনুষ্ঠানের প্রথমেই বিবাহিত জীবনে নতুন পথ চলা শুরুর উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের হাতে একটি করে চারাগাছ তুলে দিয়ে সকলকে স্বাগত জানানো হয়।

  • Share this:

Sebak DebSarma

#মালদা: অভিনব বৌভাতের অনুষ্ঠানের সাক্ষী থাকল মালদহের গোলাপগঞ্জের চরি অন্ততপুর। নিজেদের বিয়ের অনুষ্ঠানে অঙ্গদানের অঙ্গীকার যুগলের। সঙ্গে সবুজায়নের বার্তা দিয়ে নজির গড়লেন যুগল। গত ২ মার্চ সোমবার বিবাহ বন্ধনে বাঁধা পরেন যুবরাজ ত্রিবেদী ও রাধা মন্ডল। বুধবার সন্ধ্যায় মালদার গোলাপগঞ্জের বাসিন্দা যুবরাজ ও রাধা বৌভাতের অনুষ্ঠান ছিল আর পাঁচটা বিয়েবাড়ির মতোই সুন্দর করে সাজানো। কিন্তু, ভেতরে ঢুকতেই চমকে যান সকলেই। কারণ, প্যান্ডেল জুড়ে ছিল ‘রক্তদান মানুষের জীবনদান’-সহ বিভিন্ন সামাজিক সচেতনতা মূলক বার্তা দিয়ে অভিনব প্রচার। অনুষ্ঠানের প্রথমেই বিবাহিত জীবনে নতুন পথ চলা শুরুর উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের হাতে একটি করে চারাগাছ তুলে দিয়ে সকলকে স্বাগত জানানো হয়।

এরপর সকলকে সাক্ষী রেখে স্বামী-স্ত্রী দু’জনে বৌভতের শুভ দিনে নিজের দেহদান করে অঙ্গীকার পত্রে সই করেন। বিয়ের অনুষ্ঠানে দেহদান ও সবুজায়নের এমন বার্তা দেখে প্রথমে অবাকই হয়েছিলেন অতিথিরা৷ তবে পরে সকলেই যুবরাজ ও রাধাকে এই উদ্যোগের জন্য প্রশংসা করেন। যুবরাজ ত্রিবেদী বলেন, আমাদের পক্ষে তো আর প্রত্যেকের বাড়ি গিয়ে, তাঁদের হাতে গাছের চারা তুলে দিয়ে বৃক্ষরোপণের বার্তা দেওয়া সম্ভব নয়৷ সেই কারণেই এক সঙ্গে এক জায়গায় অনেক মানুষকে পাওয়া যাবে বলে এই দিনকেই বেছে নিই। আগামী দিনে সকলে এইভাবে এগিয়ে এসে সবুজকে বাঁচাতে হবে।

First published: March 5, 2020, 9:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर