বক্সার রিজার্ভ ফরেস্টে আসছে নতুন অতিথি

বক্সা ব্যাঘ্র প্রকল্পে রাজাভাতখাওয়ার ইন্টারপিটিসান সেন্টারে বাঘ ছাড়া নিয়ে গ্রামবাসীদের সাথে বৈঠক করলেন বন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন ।

Elina Datta | News18 Bangla
Updated:Mar 21, 2017 12:42 PM IST
বক্সার রিজার্ভ ফরেস্টে আসছে নতুন অতিথি
Elina Datta | News18 Bangla
Updated:Mar 21, 2017 12:42 PM IST

#জলপাইগুড়ি: বক্সা ব্যাঘ্র প্রকল্পে রাজাভাতখাওয়ার ইন্টারপিটিসান সেন্টারে বাঘ ছাড়া নিয়ে  গ্রামবাসীদের সাথে বৈঠক করলেন বন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন । বৈঠকে উপস্থিত ছিলেন National tiger conservation authority সদস্যরা।

মন্ত্রী বৈঠক শেষে জানান, এলাকাবাসী বাঘ ছাড়ার পক্ষে মত দিয়েছেন। বাঘ আনার ব্যাপারের সব রকমের ছাড়পত্র মিলে গিয়েছে এখন সময়ের অপপেক্ষা।বন মন্ত্রী বলেন, বক্সা টাইগার রিজার্ভ ও জলদাপাড়া অভয়ারন্যের মোট, ১২ টি বাঘ ছাড়া হবে ।প্রথম পর্যায়ে ছয়টি বাঘ ছাড়া হবে ।তার মধ্যে তিনটি বক্সাতে আর তিন জলদাপাড়াতে ছাড়া হবে ।পরবর্তীতে আরো ছয়টি ছাড়া হবে ।

বক্সা টাইগার রিজার্ভের মধ্যে প্রচুর মানুষের বাস আছে ।নতুন করে বাঘ ছাড়া হলে স্বাভাবিক ভাবেই ঐ এলাকার মানুষদের বক্সা ছেড়ে যেতে হতে পারে ।কিন্তু বন দফতর কারুকে জোর করে তুলে দেবে না ।উপযুক্ত ব্যবস্থা করেই গ্রামের বাসিন্দাদের তোলা হবে ।মন্ত্রী বলেন এই বাঘ গুলো আসাম থেকে নিয়ে আসা হবে হোলিকপ্টারে করে ।এই রকম করে আনলে বাঘের শারীরিক সমস্যা হবে না ।প্রথমে ছয়টি বাঘের মধ্যে চারটি মহিলা ও দুইটি পুরুষ বাঘ ।এছাড়া মন্ত্রী জানান বন দফতর নতুন করে সবুজায়নের দিকে নজর দেবে ।

First published: 12:42:14 PM Mar 21, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर