Home /News /north-bengal /
Talk to SJDA || হোয়াটসঅ্যাপে যাবতীয় সমস্যার সমাধান, এসজেডিএর নয়া প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন

Talk to SJDA || হোয়াটসঅ্যাপে যাবতীয় সমস্যার সমাধান, এসজেডিএর নয়া প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন

Talk to SJDA || শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদের নয়া বোর্ডের সঙ্গে একযোগে উন্নয়নের কাজ করবে এসজেডিএ!

  • Share this:

#শিলিগুড়ি: টক টু মেয়রের পর এবারে টক টু এসজেডিএ! আজ থেকেই এই পরিষেবা চালু করলো শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভলোপমেন্ট অথরিটি (এসজেডিএ)। এদিন আনুষ্ঠানিকভাবে এর সূচনা করেন সংস্থার চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী। "এসজেডিএর অঙ্গীকার, উন্নয়ন আপনাদের অধিকার"। এই স্লোগানকে সামনে রেখেই নয়া পরিষেবার সূচনা করলেন চেয়ারম্যান।

এসজেডিএর আওতাভুক্ত এলাকার বাসিন্দারা এবার থেকে সরাসরি তাদের অভাব, অভিযোগ, দাবি জানাতে পারবেন লিখিতভাবে। দেওয়া হচ্ছে একটি হোয়াটসঅ্যাপ নম্বর। সেই নম্বরেই সরাসরি লিখতে পারবেন নাগরিকেরা। নম্বরটি হল, 8293335505। ২৪ ঘণ্টাই খোলা থাকবে হোয়াটসঅ্যাপ। সংস্থার কর্তারা এর মনিটরিং করবেন। নাগরিকদের কাছ থেকে আসা অভিযোগ, দাবি নিয়ে চেয়ারম্যান নিজেই বসবেন। দ্রুততার সঙ্গে যাবতীয় সমস্যার সমাধান করবেন। এ জন্য সংস্থার সদস্যরা একত্রিত হয়ে আলোচনা সেরে নেবেন। কোন এলাকায় কী সমস্যা তা নিয়ে সংশ্লিষ্ট এলাকার সদস্যের পরামর্শ নিয়ে কাজ শুরু করা হবে। এতে কাজে গতি আসবে বলে মনে করেন সংস্থার চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।

এখন সংস্থার আওতায় নতুন নতুন এলাকা সংযোজিত হয়েছে। পরিষর বাড়ায় কাজও বাড়ছে। সরাসরি স্থানীয়দের মতামতকে গুরুত্ব দিয়েই উন্নয়ন করতে চায় এসজেডিএ। প্রথম পর্যায়ে হোয়াটসঅ্যাপ দিয়েই কাজ শুরু। পরবর্তীকালে কি সংস্থার চেয়ারম্যানকে নাগরিকেরা সরাসরি ফোনে অভাব, অভিযোগ জানাতে পারবেন?

আরও পড়ুন: নতুন রূপে বাজারে আসছে মারুতির সবচেয়ে সস্তা গাড়ি অল্টো K10

সোমবার শিলিগুড়িতে সংস্থার ১৪৫তম বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেখানে একাধিক উন্নয়নমূলক কর্মসূচি পাশ করা হয়েছে। শিলিগুড়ির পাশাপাশি জলপাইগুড়িরও একাধিক নয়া প্রকল্প নেওয়া হয়েছে। শিলিগুড়ি পুরসভা এবং শিলিগুড়ি মহকুমা পরিষদের নতুন বোর্ডের সঙ্গে কথা বলেই যৌথভাবে কাজ করবে বলে জানান সংস্থার চেয়ারম্যান। ঢেলে সাজানো হবে গ্রামীণ এলাকাও। কাওয়াখালিতে নতুন পার্কিং প্লেস তৈরি করছে সংস্থা। ডুয়ার্সের লাটাগুড়িতেও নয়া প্রকল্প হাতে নিয়েছে। সেইসঙ্গে শিলিগুড়ি বয়েজ স্কুলের উন্নয়নেও কাজ করবে তারা। শিলিগুড়ির ইস্টার্ন বাইপাস সংলগ্ন একাধিক বেহাল রাস্তা সংস্কার করবে বলে জানিয়েছেন সৌরভ চক্রবর্তী।

Published by:Rachana Majumder
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর