corona virus btn
corona virus btn
Loading

২২ জুলাই পর্যন্ত বন্ধ নয়া বাজার! ভিন দেশ, ভিন রাজ্য-সহ পাহাড়ে পণ্য রফতানি হবে না

২২ জুলাই পর্যন্ত বন্ধ নয়া বাজার! ভিন দেশ, ভিন রাজ্য-সহ পাহাড়ে পণ্য রফতানি হবে না

লকডাউনে বাড়ির বাইরে নয়। ঘরবন্দী থাকতে হবে। স্পষ্ট বার্তা পুলিশের। নইলে গ্রেফতার।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় ফের লকডাউন শুরু হয়েছে শিলিগুড়িতে। পুরসভার ৪৭টি ওয়ার্ডই এর আওতায়। লকডাউন সফল করতে সন্ধ্যের পর পাড়ায় পাড়ায় চললো পুলিশি অভিযান। লকডাউন বিধি ভেঙে যারা রাস্তায় বের হয়েছেন তাদের গ্রেপ্তার করা হয়। কোনোভাবেই যেন বিধি ভাঙা না হয়। অতি সক্রিয় পুলিশ। শহরজুড়েই চলছে পুলিশি ধরপাকড়। তারপরও কিছু মানুষ এখনও চূড়ান্ত অসতর্কতার পরিচয় দিয়ে চলেছেন। তাদের বিরুদ্ধেই এই অভিযান।

শিলিগুড়ি পুলিশের এসিপি (পূর্ব) স্বপন সরকারের নেতৃত্বে চলে এই অভিযান। লকডাউনে বাড়ির বাইরে নয়। ঘরবন্দী থাকতে হবে। স্পষ্ট বার্তা পুলিশের। নইলে গ্রেফতার। এদিন রাতে গ্রেফতার বহু। এদিকে এবারে বন্ধ করে দেওয়া হল শিলিগুড়ির খালপাড়া নয়া বাজার। আগামী ২২ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে এই বাজার। এদিন সরকারি গেস্ট হাউসে শিলিগুড়ি মার্চেন্ট এসোসিয়েশনের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। ছিলেন জেলাশাসক এস পুন্নমবালামও। বৈঠক শেষে মন্ত্রী বাজার বন্ধের কথা ঘোষণা করেন।

এই বাজার থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলা, নেপাল, সিকিম, পাহাড়ে চাল, ডাল, সর্শের তেল, সাবান থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী রফতানি হয়ে থাকে। ফলে খাদ্য সংকট সৃষ্টির আশঙ্কা থাকছে। যদিও মন্ত্রী জানিয়েছেন এমন সম্ভাবনা নেই। রেগুলেটেড মার্কেটও বন্ধ রয়েছে। ধাপে ধাপে ফল, সবজি এবং মাছের আড়ত খুলে দেওয়া হবে। তবে সেখানে কঠোরভাবে মানা হবে কোভিড প্রোটোকল। তিনি এদিন আরও জানান, দ্রুত ফাঁসিদেওয়ায় আরো একটি সেফ হোম চালু হচ্ছে। শিলিগুড়ি ও ফুলবাড়িতে আরো কয়েকটি বেসরকারী হাসপাতালেও শুরু হবে কোভিডের চিকিৎসা। জেলা প্রশাসন বিষয়টির ওপর নজর রাখছে। আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখী। এর মোকাবিলায় প্রস্তুত জেলা প্রশাসন। দুটি কোভিড স্পেশাল হাসপাতালের পাশাপাশি উত্তরবঙ্গ মেডিকেলেও চলছে চিকিৎসা। কিছু বেসরকারি হাসপাতালেও ইতিমধ্যেই করোনার চিকিৎসা চলছে। এবারে সংখ্যাটা আরও বাড়ছে।

Published by: Dolon Chattopadhyay
First published: July 17, 2020, 10:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर