উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

মালদহ শহরে শুরু হল নতুন ফুটবল অ্যাকাডেমি, কচিকাঁচাদের তালিম দিয়ে গড়ে তোলা হবে দক্ষ ফুটবলার

মালদহ শহরে শুরু হল নতুন ফুটবল অ্যাকাডেমি, কচিকাঁচাদের তালিম দিয়ে গড়ে তোলা হবে দক্ষ ফুটবলার

এখানে মূলত ৬ থেকে ১৮ বছরের ছেলে এবং মেয়েদেরকে ফুটবল প্রশিক্ষণ দেওয়া হবে

  • Share this:

#মালদহ: মালদহ শহরে খেলাধুলায় নতুন সংযোজন। জেলার ঐতিহ্যবাহী সংস্থা মালদহ ক্লাবের উদ্যোগে শুরু হল ফুটবল অ্যাকাডেমি। মালদহের বৃন্দাবনী ময়দানে ৬ বছর থেকে ১৮ বছর বয়সের ছেলে মেয়েদের আধুনিক প্রশিক্ষনের ব্যবস্থা থাকছে এই অ্যাকাডেমিতে। প্রতিসপ্তাহে কলকাতা থেকে বিশেষজ্ঞ কোচেরা আসবেন এখানে।

লকডাউনে দীর্ঘ ছয়মাস ধরে পরিচর্যার ফলে নতুন রূপ পেয়েছে মালদহের বৃন্দাবনী ময়দান। গত কয়েকমাস ধরে নতুন ঘাস রোপন, মাঠ রোলিং আর উন্নত নিকাশি ব্যবস্থা করে মাঠের রূপ ফেরানো হয়েছে। এই সবুজ গালিচার ওপরেই আবারো নিয়ম করে বল গড়ানোর ব্যবস্থা হল। মালদহের অভিজাত মালদা ক্লাব ফুটবল অ্যাকাডেমির যাত্রা শুরু হল বৃহস্পতিবার। জেলা যুবদপ্তরের সহযোগিতায় সপ্তাহে ৬ দিন চলবে ফুটবলার তৈরির প্রশিক্ষণ। প্রতিভাবান কচিকাঁচাদের তালিম দিয়ে গড়ে তোলা হবে দক্ষ ফুটবলার। প্রথম দফায় ৬০ জন নানা বয়সের ছেলেমেয়েদের নিয়ে শুরু হল এই অ্যাকাডেমি। যাদের মধ্যে প্রায় অর্ধেক সমাজের পিছিয়ে পড়া অংশের ছেলে-মেয়ে। খেলার পোশাক, বল ও বুট সহ বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম থেকে প্রশিক্ষণ, এমনকি দৈনিক টিফিন এর ব্যবস্থাও থাকছে এখানে। স্থানীয় ৫ জন কোচ বা প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে এই অ্যাকাডেমিতে। পাশাপাশি সপ্তাহে ২ দিন করে কলকাতার প্রশিক্ষকেরাও আসবেন। এতদিন ক্রিকেট, লন টেনিস, টেবিল টেনিস অ্যাকাডেমি পরিচালনা করত শহরের এই অভিজাত ক্লাব। এবার তার সঙ্গে যুক্ত হল ফুটবলও।

জেলা প্রশাসনের তত্ত্বাবধানে থাকা বৃন্দাবনী ময়দানে সকালে ও বিকালে দুবেলা চলবে প্রশিক্ষণ। এখানকার ফুটবলারদের জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে মালদহ জেলা দলে এমনকি প্রতিভা অনুযায়ী রাজ্যস্তরে সুযোগের ব্যবস্থা থাকছে। মাত্র এক সপ্তাহের মধ্যেই এই ফুটবল অ্যাকাডেমি চালুর উদ্যোগ প্রশংসনীয় বলে জানিয়েছেন মালদা ক্লাবের সভাপতি তথা জেলাশাসক রাজর্ষি মিত্র। অ্যাকাডেমির আনুষ্ঠানিক উদ্বোধনের হাজির ছিলেন মালদা ক্লাবের সহ-সভাপতি তথা জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া, মালদা জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুন নারায়ন চৌধুরী।

Sebak Deb Sarma

Published by: Ananya Chakraborty
First published: October 3, 2020, 9:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर