শিশুকে টিকা দিতে গিয়ে শরীরের গেঁথে সূচ, বিক্ষোভ স্বাস্থ্য কেন্দ্রে

শিশুকে টিকা দিতে গিয়ে শরীরের গেঁথে সূচ, বিক্ষোভ স্বাস্থ্য কেন্দ্রে

শিশুকে টিকা দিতে গিয়ে শরীরের মধ্যে সূচ ভেঙে থেকে যাওয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয় রায়গঞ্জ থানার রামপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

  • Share this:

#রায়গঞ্জ: শিশুকে টিকা দিতে গিয়ে শরীরের মধ্যে সূচ ভেঙে থেকে যাওয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয় রায়গঞ্জ থানার রামপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। উত্তর দিনাজপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন,এই ব্যাপারে তার কাছে কেউ অভিযোগ জানায়নি । অভিযোগ পেলেই বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

রায়গঞ্জ ব্লকের উত্তর রামপুরের বাসিন্দা নীল কমল রায়ের ১৮ মাসের শিশু সন্তান ধ্রুব রায়কে গত ২১ আগষ্ট রামপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া হয়। বাড়িতে নিয়ে যাবার পর থেকে সে হাটতে এবং চলতে পারছে না। অসহ্য ব্যথায় খেতেও না পারায় বিষয়টি স্থানীয় আশা কর্মীদের জানালে তারা জানায় এই ধরনের ব্যথা হয়ে থাকে টিকা নিলে। ব্যথা আস্তে আস্তে কমে যাবে।

কিন্তু শিশুর পায়ের ব্যথা না কমায় বাধ্য হয়েই তিনি হোমিওপ্যাথিক চিকিৎসকের কাছে যান । তার ওষুধ খেয়েও ব্যথা কমেনি। ছোট শিশুটি ব্যথায় চরম কষ্ট পেতে থাকে। গতকাল বিকেলে শিশুটির পায়ে হাত দিয়ে কিছু একটা আটকে থাকার অনুভব করে তার মা। রাতেই তাকে রামপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আনা হয়। চিকিৎসক দেখে তাকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের স্থানান্তর করে।

এদিন সকালে তাকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞকে দেখালে তিনি পায়ে চাপ দিয়ে পায়ে আটকে থাকা ভাঙা নিডিলটি বের করে দেন। এর পরই শিশুটি অনেকটাই সুস্থ হয়ে যায় ৷ বিকালে এলাকার মানুষ স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসককে ঘিরে বিক্ষোভ দেখান।

First published: September 6, 2019, 9:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर