তাণ্ডবে স্তব্ধ রেল যোগাযোগ, বাড়তি বাস চালাচ্ছে উত্তরবঙ্গ পরিবহণ নিগম

তাণ্ডবে স্তব্ধ রেল যোগাযোগ, বাড়তি বাস চালাচ্ছে উত্তরবঙ্গ পরিবহণ নিগম

সাধারণ যাত্রীর ভরসা এখন সরকারি বাস। আজ বাড়তি পাঁচটি বাস চালাচ্ছে উত্তরবঙ্গ পরিবহণ নিগম। কাল কুড়িটি বাড়তি বাস চালানোর আশ্বাস পরিবহণ দফতরের।

  • Share this:

#শিলিগুড়ি: আন্দোলনের নামে তাণ্ডব। বিপর্যস্ত রেল পরিষেবা। উত্তরের সঙ্গে দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ কার্যত বন্ধ। বন্ধ বেসরকারি বাসও। চড়া দর হাঁকছে বিমান সংস্থাগুলি। সাধারণ যাত্রীর ভরসা এখন সরকারি বাস। আজ বাড়তি পাঁচটি বাস চালাচ্ছে উত্তরবঙ্গ পরিবহণ নিগম। কাল কুড়িটি বাড়তি বাস চালানোর আশ্বাস পরিবহণ দফতরের।

কেউ লাইন দিয়েছেন মাঝরাতে। কেউ লাইনে দাঁড়িয়েছেন ভোর রাত থেকে। কাউন্টার খুলতেই একটা টিকিটের জন্য ঝাঁপিয়ে পড়ছেন সবাই। কেউ যাবেন মালদা। কেউ বালুরঘাট। কী ভাবে যাবেন ? গত কয়েকদিন ধরে আন্দোলনের নামে হিংসায় উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ কার্যত বন্ধ। রোজ বাতিল হচ্ছে উত্তরবঙ্গ যাওয়ার একাধিক ট্রেন। অশান্তির জেরে বাস বন্ধ করে দিয়েছে বেসরকারি সংস্থাগুলিও। তাই সরকারি বাসই এখন ভরসা উদ্বিগ্ন এই মুখগুলির। অনেকেই টিকিট পেয়েছেন। কিন্তু বাস ছাড়ার সময় পাননি।

মঙ্গলবার শিলিগুড়ি পর্যন্ত বাড়তি পাঁচটি বাস চালিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছে উত্তরবঙ্গ পরিবহণ নিগম। বুধবার থেকে রাস্তায় নামছে আরও বাস। শিলিগুড়ির পাশাপাশি বাড়তি বাস চলবে আলিপুরদুয়ার ও কোচবিহার পর্যন্ত।

First published: December 17, 2019, 7:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर