corona virus btn
corona virus btn
Loading

৪ টি রুটে চালু হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাস পরিষেবা

৪ টি রুটে চালু হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাস পরিষেবা

রায়গঞ্জ ফতেপুর,রায়গঞ্জ ইটাহারের চেকপোষ্ট,রায়গঞ্জ বিন্দোল এবং রায়গঞ্জ ডালখোলা এই চারটি রুটে সরকারি পরিষেবা চালু হল।

  • Share this:

#রায়গঞ্জ: গ্রিন জোন বেসরকারি বাস চলানোর সরকারি নির্দেশ জারি করলেও ক্ষতির অজুহাত দিয়ে বেসরকারি বাস রাস্তায় নামেনি।তবে শুক্রবার থেকে চার টি রুটে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাস পরিষেবা চালু করল।বাস পরিষেবা চালু হওয়ায় খুশী যাত্রীরা।

রায়গঞ্জ ফতেপুর,রায়গঞ্জ ইটাহারের চেকপোষ্ট,রায়গঞ্জ বিন্দোল এবং রায়গঞ্জ ডালখোলা এই চারটি রুটে সরকারি পরিষেবা চালু হল।সকাল সাড়ে সাতটা সময় একই সময় এই চারটি রুটে বাস চালু হয়।বাস চালক এবং কনডাক্টরদের রেইন কোর্ট,মাস্ক,টুপি এবং সানিটাইজার ডিপো সরবরাহ করা হয়।তবে লকডাউনের কারণে যাত্রীর সংখ্যা ছিল খুবই কম।শুধুমাত্র রায়গঞ্জ চেকপোষ্ট বাসেই মাত্র ৭জন যাত্রী ওঠে অন্য কোন রুটে যাত্রী ছাড়াই বাস রাস্তায় নামে।

তৃতীয় পর্যায়ে লকডাউন ঘোষনার আগেই মুখ্যমন্ত্রী গ্রিন জোনে বেশ কিছু ছাড়ের ঘোষনা করেছিলেন।এই ছাড়ের মধ্যে ২০ জন যাত্রী নিয়ে আন্ত জেলা বেসরকারি বাস পরিষেবা চালুর নির্দেশ দিয়েছিলেন।২০ জন যাত্রী নিয়ে বেসরকারি বাস রাস্তায় নামলে বাস মালিকদের আরও ক্ষতির মুখে পড়তে হবে।এই দাবিতে বেসরকারি বাস মালিকরা বাস রাস্তায় নামান নি। বেসরকারি বাস রাস্তায় না নামলেও অবশেষে সরকারি বাস রাস্তায় নেমে যাত্রীদের কিছুটা সমস্যার সমাধান করল।

সরকারি বাস চালক ইসরাইল আলি জানিয়েছেন, আতঙ্কের মধ্যে বাস চালাতে হচ্ছে। রাস্তায় যদি কেউ বাসে উঠে গেলে বুঝতে পারা যাবে না কার কি রোগ আছে। সরকারি থেকে আমাদের নিরাপত্তা জন্য সব রকম ব্যবস্থা করেছে। সরকারি নির্দেশ এসেছে বাস চালাতে হবে আমাদের বলে জানান বাস চালক। অন্যদিকে তরুন মাইতি নামে এক বাস যাত্রী জানিয়েছেন, অনেকদিন ধরে ডালখোলায় আমার একটু জরুরি কাজ ছিল। কিন্তু লকডাউনের জন্য যেতে পারছিলাম। বেসরকারি বাস খুলবে বলে অপেক্ষা করে ছিলাম, বেসরকারি বাস না খুলায় আজ সরকারি খুলেছে। এই বাসে করে ডালখোলা যেতে পাচ্ছি বলে খুশি।

Published by: Dolon Chattopadhyay
First published: May 8, 2020, 11:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर