তিস্তায় সরঞ্জাম ছাড়াই উদ্ধারকাজে নৌসেনা, নৌসেনার ভূমিকায় ক্ষুব্ধ মন্ত্রী

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 18, 2019 07:07 PM IST
তিস্তায় সরঞ্জাম ছাড়াই উদ্ধারকাজে নৌসেনা, নৌসেনার ভূমিকায় ক্ষুব্ধ মন্ত্রী
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 18, 2019 07:07 PM IST

#সেবক: তিস্তায় তলিয়ে যাওয়া দুই পর্যটক ও গাড়ি চালকের উদ্ধার কাজে চরম টানাপোড়েন। নৌসেনা উদ্ধারকাজে এলেও তাদের কাছে নেই কোনও সরঞ্জাম। এনডিআরএফের সরঞ্জামই তাদের ভরসা। তাতে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী গৌতম দেব। তার উপর এনএইচপিসি জল ছাড়া বন্ধ না করায় উদ্ধারকাজে গতি আসেনি।

তিস্তায় উদ্ধারকাজে নৌসেনা৷ সরঞ্জাম ছাড়াই উদ্ধারকাজে তারা৷ ভরসা এনডিআরএফের সরঞ্জাম৷ তিস্তায় উদ্ধারকাজে গতি আনতেই ডাক পড়ে নৌসেনার। সেই মতো, মঙ্গলবার সন্ধেতেই সেবকে পৌঁছন দুই নৌসেনা। দুর্ঘটনার আট দিন পর বুধবার সকালে তাঁরা উদ্ধারকাজে নামেন। কিন্তু দেখা যায় কোনও সরঞ্জামই আনেননি তাঁরা। ভরসা বিপর্যয় মোকাবিলা বাহিনীর পরিকাঠামোই, যারা আগেই পরিকাঠামোর অভাবের কথা জানিয়ে দিয়েছে। তাতে রীতিমতো ক্ষুব্ধ পর্যটনমন্ত্রী গৌতম দেব।

নৌসেনা বিশাখাপত্তনম থেকে বিমানে উদ্ধারকাজের সরঞ্জাম পাঠাচ্ছে বলে জানিয়েছে। সমস্যা আরও আছে। উদ্ধারকাজ চলার সময় তিস্তায় জল ছাড়া বন্ধ করতে বলেছিল এনডিআরএফ। কিন্তু বুধবারও তা হয়নি। উদ্ধারকাজ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে কথা বলেছেন দার্জিলিংয়ের সাংসদ রাজু সিং বিস্তা। অবিলম্বে উদ্ধারকাজে গতি আনার দাবি জানিয়েছে গাড়ি চালকদের সংগঠন। দুর্ঘটনার আট দিন পরেও খোঁজ নেই দুই পর্যটক ও গাড়ির চালকের। এই প্রথম তিস্তায় উদ্ধারকাজে নৌসেনা নামার পরেও।

First published: 07:02:49 PM Jul 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर