corona virus btn
corona virus btn
Loading

ফের বড়সড় ধস ১০ নং জাতীয় সড়কে! বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন

ফের বড়সড় ধস ১০ নং জাতীয় সড়কে! বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন

বৃহস্পতিবার সকালে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পূর্ত দফতরের কর্মীরা। এলাকায় দুটি জেসিপি নিয়ে পৌঁছে ধস সরানোর কাজ শুরু করে পূর্ত দফতরের কর্মীরা।

  • Share this:

#শিলিগুড়ি: ফের বড়সড় ধস নামলো ১০ নং জাতীয় সড়কে। ধসের জেরে বিচ্ছিন্ন বাংলা এবং সিকিমের লাইফ লাইন। শিলিগুড়ির সঙ্গে সিকিম এবং কালিম্পংয়ের যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন। ধসে চাপা পড়েছে সেনাবাহিনীর কর্তব্যরত একটি পণ্যবাহী লরি। তবে কেউ আহত হয়নি। জাতীয় সড়কে ধসের জেরে দু'পাশে গাড়ির লম্বা লাইন।

গতকাল, বুধবার, সন্ধে থেকে মুষলধারায় বৃষ্টি নামে পাহাড়জুড়ে। অবিরাম বৃষ্টির জেরে ধস নামে কালিম্পংয়ের ২৯ মাইলে। চলতি বছরেও একই জায়গায় এর আগেও ধস নামে। জাতীয় সড়কের ব্যপক ক্ষতি হয়েছে। তবে এবারে বড় ধস নেমেছে। গোটা রাস্তাজুড়ে ধস। প্রায় ২৫ থেকে ৩০ মিটার রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। আজ, বৃহস্পতিবার, আর জাতীয় সড়ক খোলার সম্ভাবনা খুবই কম বলে পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে। বুধবার, রাত ১২টা নাগাদ ধস নামে বলে আটকে পড়া গাড়ির চালকেরা জানিয়েছেন। সেইসময় প্রচুর গাড়ি পণ্য নিয়ে শিলিগুড়ি থেকে সিকিম যাচ্ছিল। আবার উল্টো দিক থেকে সিকিম থেকে কিছু গাড়ি সমতলের শিলিগুড়িতে নামছিল।

বৃহস্পতিবার সকালে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পূর্ত দফতরের কর্মীরা। এলাকায় দুটি জেসিপি নিয়ে পৌঁছে ধস সরানোর কাজ শুরু করে পূর্ত দফতরের কর্মীরা। সকাল থেকেই ধস সরানোর কাজ শুরু করা হয়েছে। তবে বৃহস্পতিবার দিনভর সরানো সম্ভব নয়। কাল সকাল থেকে যান চলাচল স্বাভাবিক হতে পারে বলে পূর্ত দফতরের সূত্রে জানা গিয়েছে। আজ, রাজ্যজুড়ে লকডাউন চলায় ব্যস্ততা কম। গাড়ির সংখ্যা কম। তবে চিকিৎসা সহ জরুরী প্রয়োজনে যারা আজ সমতলে নেমে আসছিলেন, তারা সমস্যায় পড়েছে। অনেকটা ঘুরপথে নামতে হচ্ছে। স্থানীয় বাসিন্দারা নিত্য প্রয়োজনে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। তবে ফের ভারী বৃষ্টি হলে ধস নামার সম্ভাবনা রয়েছে। পাথর ভেঙে পড়ায় জাতীয় সড়কের ২৯ মাইলে বড় অংশের ক্ষতি হয়েছে। রাস্তা খুললেও ওই এলাকায় একমুখী যান চলাচল করবে।

Published by: Pooja Basu
First published: August 27, 2020, 5:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर