corona virus btn
corona virus btn
Loading

রাজস্থানের কোটা থেকে মালদহে ফেরানো হল ২০০-র বেশি পড়ুয়া ও অভিভাবকদের

রাজস্থানের কোটা থেকে মালদহে ফেরানো হল ২০০-র বেশি পড়ুয়া ও অভিভাবকদের

আপাতত প্রত্যেককেই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

  • Share this:

#মালদহ: রাজস্থানের কোটায় আটকে পড়া ছাত্ররা ফিরল মালদায়। এগারোটি বাসে ২১৮ জনকে মালদায় ফিরিয়ে আনা হল। পড়ুয়ারা ছাড়াও ছিলেন বেশ কয়েকজন অভিভাবক। শনিবার ভোররাতে বিশেষ বাসগুলি মালদহ শহরে এসে পৌঁছয়। মালদহের গৌড়কন্যা  বাস টার্মিনাসে আগে থেকেই উপস্থিত ছিলেন প্রশাসনের কর্তারা। রাজস্থান ফেরত প্রত্যেকের থার্মাল স্ক্রীনিং এবং লালারসের নমুনা সংগ্রহ করা হয়। এরপর প্রত্যেকের বিস্তারিত তথ্য সংগ্রহ করে প্রশাসন।

আপাতত প্রত্যেককেই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কোটা ফেরত পড়ুয়া এবং অভিভাবকরা যাতে সুষ্ঠুভাবে গন্তব্যে পৌঁছাতে পারেন এজন্য বাস টার্মিনাসে একাধিক কাউন্টার খোলা হয়। সেখান থেকেই জেলার দূর-দূরান্তের পড়ুয়া এবং অভিভাবকদের সরকারি উদ্যোগে গাড়িতে করে বাড়ি পৌছনোর ব্যবস্থা করা হয়। অনেক অভিভাবক আবার নিজেরাই এসে পড়ুয়াদের সঙ্গে করে বাড়ি নিয়ে যান। পড়ুয়াদের ফেরার অপেক্ষায় রাত থেকেই মালদহের বাস টার্মিনালে  ভিড় জমিয়েছিলেন অনেক অভিভাবক।

সুদূর রাজস্থান থেকে নিরাপদে মালদহে ফিরতে পারায় মুখ্যমন্ত্রী ও সরকারের উদ্যোগের প্রশংসা করেছেন সকলেই। কোটা থেকে মালদহ ফিরতে প্রায় তিন দিন সময় লাগে। মালদায় ফিরে আসা পড়ুয়ারা জানান, কেউ মেডিক্যাল কোচিং এর জন্য, কেউ বা অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় প্রশিক্ষন নেওয়ার জন্য কোটাতে ছিলেন। লকডাউন পরিস্থিতিতে কোটাতে তেমন কোনো সমস্যায় পড়তে হয়নি। কিন্তু পড়াশোনা বন্ধ হয়ে যায়। আবার পরিবার ছেড়ে দীর্ঘদিন থাকার ক্ষেত্রে সমস্যা হচ্ছিল। এই অবস্থায় বাড়ি ফিরে আপাতত স্বস্তিতে সকলেই।

Published by: Dolon Chattopadhyay
First published: May 2, 2020, 8:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर