corona virus btn
corona virus btn
Loading

গত ৭২ ঘণ্টায় কোভিড জয় করেছেন ১১৮ জন! হোম আইসোলেশনে সুস্থ ১৪ জন!

গত ৭২ ঘণ্টায় কোভিড জয় করেছেন ১১৮ জন! হোম আইসোলেশনে সুস্থ ১৪ জন!

অর্থাৎ কিনা শিলিগুড়িতে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে লড়াই চলছে সুস্থতারও! হোম আইশোলেশনে সুস্থ হয়ে উঠেছেন ১৪ জন! এটাও ভালো দিক।

  • Share this:

#শিলিগুড়ি: লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ! লকডাউনেও গ্রাফ ঊর্ধমুখীই। কোনোভাবেই নামার লক্ষণ দেখা যাচ্ছে না। গত ৭২ ঘন্টায় শিলিগুড়ি পুর এলাকাতেই আক্রান্তের সংখ্যা ২৩৩ জন! শনিবারে ১০১, রবিবারে ৭০ জনের পর সোমবার ৬২! আক্রান্তের গ্রাফ কার্যত অপরিবির্তিত! গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভা ও দার্জিলিং জেলা মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৯৮! এর মধ্যে পুর এলাকাতেই ৬২ জন! গ্রামীণ এলাকায় ৩১ এবং পাহাড়ে ৫ জন নতুন করে আক্রান্ত।

সোমবার শিলিগুড়ি পুরসভার ৩৫ নং ওয়ার্ডে সব থেকে বেশী আক্রান্তের খোঁজ মিলেছে। আক্রান্তের সংখ্যা ১৩! এছাড়া ৪১ নং ওয়ার্ডে ৭ এবং ৪৭ নং ওয়ার্ডে ৬ জন আক্রান্ত হয়েছেন। পিছিয়ে নেই জেলার গ্রামীণ এলাকাও।  নকশালবাড়িতে একদিনে আক্রান্ত ২৩ জন! যা রেকর্ড! মাটিগাড়া ও খড়িবাড়িতে আক্রান্তের সংখ্যা ৩ জন করে। খড়িবাড়িতে ২ জন সংক্রমিত। শৈলশহরে আক্রান্তের খোঁজ না মিললেও কার্শিয়ং পুর এলাকায় নতুন করে ৪ জন আক্রান্ত হয়েছেন। দার্জিলিংয়ের বিজবাড়িতে এক আক্রান্তের খোঁজ মিলেছে। বিজনবাড়ি বাজারেও লকডাউন চলছে। আর শহর লাগোয়া ডাবগ্রাম ও ফুলবাড়িতেও আক্রান্তের সংখ্যা কমেনি। নতুন করে আক্রান্ত ১১ জন। এর মধ্যে পুলিশ ক্যাম্পাসেই ৮ জন!

সংক্রমণ কমাতে গতকাল সন্ধ্যে ৬টা থেকে এই দুই এলাকার চার গ্রাম পঞ্চায়েত এলাকায় লকডাউন শুরু হয়েছে। লকডাউন না মেনে চকাতেইবকি বাড়ছে আক্রান্তের সংখ্যা? বিশেষজ্ঞ চিকিৎসকেরা অন্তত তাই মনে করছেন। এমনকী এক কোভিড হাসপাতালের সুপারও জানান, ন্যূনতম স্বাস্থ্য বিধি না মেনে চলাতেই বাড়ছে বিপদ। অন্যদিকে সুস্থতার হারও বাড়ছে। যা যথেষ্টই ইতিবাচক। গত ৭২ ঘন্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১৮ জন! শনিবারে ৩১, রবিবারে ৩৯ জনের পর সোমবার করোনা যুদ্ধ জয় করে ঘরে ফিরেছেন ৪৮ জন! অর্থাৎ কিনা আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে লড়াই চলছে সুস্থতারও! হোম আইশোলেশনে সুস্থ হয়ে উঠেছেন ১৪ জন! এটাও ভালো দিক।

Published by: Pooja Basu
First published: July 28, 2020, 7:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर