উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কোটি কোটি টাকার নির্মাণ সামগ্রীর ব্যবসা চলছে মালদহের জাতীয় সড়কে !

কোটি কোটি টাকার নির্মাণ সামগ্রীর ব্যবসা চলছে মালদহের জাতীয় সড়কে !

ছট পুজোর পর, উৎসবের মরশুমের শেষে এ বিষয়ে পুরসভা কড়া পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন পুরপ্রশাসক।

  • Share this:

#মালদহ: ব্যস্ততম জাতীয় সড়কের দুইধারে মালপত্র ফেলে রেখে চলছে চুটিয়ে ব্যবসা। মালদা শহরের ৩৪ নম্বর জাতীয় সড়কের একাধিক জায়গায় জমা করে রাখা হচ্ছে নির্মাণ সামগ্রী। বালি, পাথর রাস্তায় ছড়িয়ে প্রতি মুহূর্তেই বিপদের হাতছানি। মাঝেমধ্যেই ঘটছে দুর্ঘটনা। মালদা শহরের মাঝ বরাবর উত্তর থেকে দক্ষিণে বিস্তৃত ৩৪ নম্বর জাতীয় সড়ক। বলা ভালো জাতীয় সড়কের দু'ধারে গড়ে উঠেছে শহর মালদহ। সরকারি হিসাবেই দৈনিক গড়ে অন্তত ৩০ হাজার গাড়ি চলাচল করে এই জাতীয় সড়কে। ব্যস্ততম জাতীয় সড়কের দু'ধার কার্যত দখল করেছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ী।

মালদহ শহরে কোটি কোটি টাকার নির্মাণ সামগ্রীর ব্যবসা চলছে জাতীয় সড়কের দুইধার দখল করে। সরকারি জমির উপরেই চলছে নির্মাণ সামগ্রীর মজুতদারী। কেউ বাড়ির সামনে রাস্তার উপর মালপত্র ফেলে ব্যবসা করছেন। আবার কোনও ব্যবসায়ীর দোকান দূরে হলেও দৈনন্দিন মালপত্র কেনাবেচা চলছে জাতীয় সড়কের ধারে মালপত্র মজুত রেখে। তবে শুধু জাতীয় সড়কই নয়, শহরে রাস্তাতেও দিনভর বালি পাথর জমা করে নির্মাণ কাজ চলছে।

এমনকি বহু নির্মীয়মান ফ্ল্যাটবাড়ির মালপত্র পড়ে থাকছে রাস্তার ওপর। ফলে ব্যাহত হচ্ছে যান চলাচল। মালদহে রাস্তার উপর বালি,পাথর নির্মাণসামগ্রী পড়ে থাকায় ব্যাহত হয়েছে পথ নিরাপত্তা। সাইকেল, মোটর বাইক, থেকে ছোট গাড়ি  মাঝেমধ্যেই বিপদের মুখে পড়ছে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। জখমও হচ্ছেন অনেকে। অবিলম্বে শহরের রাস্তায়  নির্মাণ সামগ্রী মজুত বন্ধের দাবি তুলেছেন সাধারণ মানুষ।  বছরদুয়েক আগে মালদহে রাস্তায় নির্মাণ সামগ্রী মজুত করা বন্ধ করতে প্রচার চালিয়ে ছিল পুরসভা । কিন্তু এরপর ঢিলেঢালা নজরদারি সুযোগে ফের রাস্তাতেই রমরমা কারবার চলছে । সমস্যা স্বীকার করেছেন ইংরেজবাজার পুরসভার পুর প্রশাসক নীহার রঞ্জন ঘোষ।  ছট পুজোর পর, উৎসবের মরশুমের শেষে এ বিষয়ে পুরসভা কড়া পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন পুরপ্রশাসক।

সেবক দেবশর্মা

Published by: Piya Banerjee
First published: November 18, 2020, 10:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर