corona virus btn
corona virus btn
Loading

খাদ্যশস্যের কুপন না পেয়ে পঞ্চায়েতে পরিযায়ী শ্রমিকদের তুমুল বিক্ষোভ, উত্তেজনা মানিকচকে

খাদ্যশস্যের কুপন না পেয়ে পঞ্চায়েতে পরিযায়ী শ্রমিকদের তুমুল বিক্ষোভ, উত্তেজনা মানিকচকে
মানিকচকে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ

অভিযোগ, ভিন রাজ্য ফেরত প্রকৃত পরিযায়ীরা খাদ্যসঙ্কটে থাকলেও তাঁদের কাছে কুপন পৌঁছনো হয়নি। অথচ এমন অনেকে কুপন পেয়েছেন যাঁরা পরিযায়ী নন।

  • Share this:

#মালদহ: বিজেপি পরিচালিত মানিকচক পঞ্চায়েতে তুমুল বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের। সরকারি খাদ্যশস্যের কুপন না পাওয়ার অভিযোগে বিক্ষোভ। রাস্তায়  টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেন বিক্ষুব্ধরা।

পরিযায়ীদের হাতে পঞ্চায়েত চত্বরেই আক্রান্ত এক বিজেপি কর্মী। অভিযোগ, ওই বিজেপি কর্মীকে মারধর করেন পরিযায়ী শ্রমিকেরা। স্লোগান, অবরোধের জেরে তুমুল উত্তেজনা ছড়ায়। এলাকায় পরিস্থিতি সামাল দিতে নামে মানিকচক থানার পুলিশ। প্রকৃত পরিযায়ী শ্রমিকরা খাদ্যের কুপন পাচ্ছেন না দাবি আন্দোলনকারীদের।

এর আগেও বেশ কয়েকবার পরিযায়ী শ্রমিকরা বিক্ষোভ দেখান বিজেপি পরিচালিত মানিকচক গ্রাম পঞ্চায়েতে। সরকারি হিসেবে, করোনা পরিস্থিতিতে ভিন রাজ্য থেকে মালদহে ফিরেছে প্রায় ১ লক্ষ ৩০ হাজার শ্রমিক। পরিযায়ী শ্রমিকদের জন্য রেশনের মাধ্যমে খাদ্যশস্যের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। এ জন্য বিভিন্ন পঞ্চায়েতের মাধ্যমে কুপন পৌঁছচ্ছে পরিযায়ীদের কাছে।

কিন্তু , মানিকচকে এই কুপন বিলিতে অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগ, ভিন রাজ্য ফেরত প্রকৃত পরিযায়ীরা খাদ্যসঙ্কটে থাকলেও তাঁদের কাছে কুপন পৌঁছনো হয়নি। অথচ এমন অনেকে কুপন পেয়েছেন যাঁরা পরিযায়ী নন। এর আগে কয়েকবার মানিকচক পঞ্চায়েতে বিক্ষোভ দেখিয়ে হুমকি দেন পরিযায়ী শ্রমিকরা। শনিবার প্রথমে পঞ্চায়েত অফিসে গিয়ে কার্যত গেট আটকে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

দুপুরের পর পঞ্চায়েত অফিসের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে শুরু হয় বিক্ষোভ। পঞ্চায়েত প্রধানকে না-পেয়ে ক্ষোভে ফেটে পড়েন পরিযায়ীরা। ওই সময়ে পঞ্চায়েত অফিসে হাজির এক বিজেপি কর্মীকে মারধর করা হয় বলে অভিযোগ। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দিলেও কুপন না পেলে ফের বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষুব্ধ পরিযায়ী শ্রমিকরা।

SEBAK DEB SHARMA

Published by: Arindam Gupta
First published: July 18, 2020, 5:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर