corona virus btn
corona virus btn
Loading

পাননি কুপন-পরিযায়ী শ্রমিক বিক্ষোভ, অবরোধ, পুলিশের আশ্বাসে নিষ্পত্তি

পাননি কুপন-পরিযায়ী শ্রমিক বিক্ষোভ, অবরোধ, পুলিশের আশ্বাসে নিষ্পত্তি

বিভিন্ন পঞ্চায়েতের মাধ্যমে পরিযায়ীদের জন্য দু মাসে ৩০ কেজি চাল এবং দু কেজি করে ছোলার কুপন দিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার

  • Share this:

#মালদহ : মালদহে রাস্তা অবরোধ ও বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের ।রাজ্য সরকারের বরাদ্দ ত্রাণের কুপন না পেয়ে বিক্ষোভ । মালদহের মানিকচকের নাজিরপুর পঞ্চায়েত অফিসের সামনে তুমুল বিক্ষোভ পরিযায়ীদের। মালদা- মানিকচক রাজ্য সড়কে অবরোধ। দীর্ঘক্ষণ ধরে চলে অবরোধ । ঘটনাস্থলে মানিকচক থানার পুলিশ।

অভিযোগ, রাজ্য সরকার বিভিন্ন পঞ্চায়েতের মাধ্যমে পরিযায়ীদের  জন্য দু মাসে  ৩০ কেজি চাল  এবং দু কেজি করে  ছোলার কুপন দিলেও, মালদহের মানিকচকের অনেক পরিযায়ী তা পাননি। নাজিরপুর পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, ব্লক প্রশাসন থেকে তিনশোর কিছু বেশি কুপন পরিযায়ীদের মধ্যে বিলি করার জন্য  পাঠানো হয়। কিন্তু এদিন আরও অনেকে দাবি করেন তাঁরা পরিযায়ী এবং ভিন রাজ্য থেকে এসেছেন । তাঁরা কুপনের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

 এদিকে মালদহ-মানিকচক রাজ্য সড়ক অবরোধের জেরে তৈরি হয় যানজট । পরে মানিকচক থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । গরিব পরিযায়ীদের ত্রাণের অভাব হবে না বলে আশ্বস্ত করে পুলিশ। অন্যদিকে ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ব্লকের যেসব পরিযায়ী শ্রমিক স্পেশাল ট্রেন,  বাস বা অন্য কোনোভাবে সরকারি ব্যবস্থাপনায় ফিরেছেন তাঁদের জন্য কুপন দেওয়া হয়। যাঁরা এর বাইরে নিজেরা ফিরেছেন , তাঁরা ত্রাণ  বা কুপন না পেয়ে আবেদন করলে প্রশাসন উদ্যোগ নেবে। এরপর অবরোধ তোলেন বিক্ষোভকারীরা।

Sebak DebSarma

Published by: Debalina Datta
First published: June 17, 2020, 11:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर