মিড-ডে মিলের মেনুতে মাংস-ভাত!

মিড-ডে মিলের মেনুতে মাংস-ভাত!
Representative Image

শিক্ষক দিবসের রিটার্ন ট্রিট হিসেবে ছাত্র-ছাত্রীদের পাতে পড়লো মুরগির মাংস,চাটনি,পাপর

  • Share this:

#জলপাইগুড়ি:  মিড-ডে মিলের মেনুতে মাংস।এই অভিনব উদ্যোগ নিলো ধূপগুড়ি শহরের অবস্থিত আর.আর প্রাথমিক বিদ্যালয় ও ধূপগুড়ি বিএফপি প্রাথমিক বিদ্যালয়ের। যখন রাজ্যের অন্যান্য প্রান্তে মিড-ডে-মিল নিয়ে নানা ধরনের অভিযোগ উঠে আসছে সংবাদমাধ্যমে ঠিক সেই সময় দাঁড়িয়ে মিড ডে মিল এর মেনু তে মাংস আলাদা মাত্রা যোগ করলো বলে মনে করছে শিক্ষক মহল। একই প্রাঙ্গণে অবস্থিত এই দুই বিদ্যালয়ের যৌথ উদ্যোগে মিড ডে মিলের মেনুতে ছিল অভিনবত্ব।শিক্ষক দিবসের রিটার্ন ট্রিট হিসেবে ছাত্র-ছাত্রীদের পাতে পড়লো মুরগির মাংস,চাটনি,পাপর । বিদ্যালয়ের শিক্ষকদের এই আয়োজনে খুশি স্কুলের পড়ুয়া থেকে অভিভাবকরা। এদিন মিডডে মিলের খাবার পরিদর্শন করতে আসেন ধূপগুড়ি পুরসভার ভাইস-চেয়ারম্যান রাজেশ কুমার সিং,ধূপগুড়ি পুরসভার মিড-ডে মিলের ইনচার্জ আসিস রায়,বারো নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা স্কুলের সভাপতি মুনমুন বোস।

একদিকে যখন রাজ্যের বিভিন্ন স্কুলে মিড-ডে মিল নিয়ে নানান অভিযোগ উঠে আসছে, এমনকি কিছুদিন আগে এই রাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে ভাতের বদলে মুড়ি-চানাচুর দেওয়া হয়। আর এই নিয়ে রাজ্যজুড়ে নিন্দার ঝড় ওঠে। সেই জায়গায় দাঁড়িয়ে ধূপগুড়ি শহরের এই উদ্যোগ যথেষ্ট প্রশংসা কুঁড়িয়েছে।

আরও পড়ুন শিক্ষকের সঙ্গে ছাত্রীর সম্পর্ক, কলেজে লাগলো পোস্টার, কলেজে শুরু ধুন্ধুমার

ধূপগুড়ি আর আর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত মজুমদার বলেন,"শিক্ষক দিবসের পর স্কুলের ছাত্র-ছাত্রীদের আবদার ছিলো মাংস ভাত খাওয়ার। তাই আমরা দুটি স্কুলের শিক্ষক-শিক্ষিকারা মিলে নিজেদের থেকে এই আয়োজন করি।মাংসের সাথে চাটনি ও পাপর ভাজার ও ব্যবস্থা ছিলো।বাচ্চারা মাংস পেয়ে যথেষ্ট খুশি।ওদের মুখের এই হাসি টাই আমাদের সব থেকে বড়ো পাওনা।

স্কুলের সভাপতি মুনমুন বোস বলেন,"খুবই ভালো উদ্যোগ।আমি এবং পুরসভার অন্যান্য আধিকারিকরা এসে খাবারের মান পরীক্ষা করে গেছি।এই দুই প্রাথমিক বিদ্যালয়ের যৌথ প্রয়াসকে সাধুবাদ জানাই।"

First published: September 6, 2019, 5:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर