Home /News /north-bengal /
Malda Storm|| হঠাৎই বদলে গেল আবহাওয়া! খানিক্ষণের বিধ্বংসী ঝড়ে লন্ডভন্ড মালদহের একাংশ, প্রচুর ক্ষয়ক্ষতি

Malda Storm|| হঠাৎই বদলে গেল আবহাওয়া! খানিক্ষণের বিধ্বংসী ঝড়ে লন্ডভন্ড মালদহের একাংশ, প্রচুর ক্ষয়ক্ষতি

মালদহে ঝড়।

মালদহে ঝড়।

Massive Storm hits Malda: মালদহ শহর ছাড়াও হবিবপুর এবং পুরাতন মালদহ ব্লকের একাংশের বয়ে যায় দাপুটে ঝড়। মাত্র কয়েক মিনিটের মধ্যেই আবহাওয়ার এমন বদলে অবাক পথচারী থেকে সাধারণ মানুষ।

  • Share this:

#মালদহ: সকাল থেকে রোদ ঝলমলে আবহাওয়া। দুপুর পর্যন্ত সবকিছু ঠিকঠাকই চলছিল। হঠাৎ করেই ধেয়ে এল ঝড়। খানিক্ষণের মধ্যেই আকাশ কালো করে তুমুল বৃষ্টি। কোথাও বা শিলাবৃষ্টি। মালদহ শহর ছাড়াও হবিবপুর এবং পুরাতন মালদহ ব্লকের একাংশের বয়ে যায় দাপুটে ঝড়। মাত্র কয়েক মিনিটের মধ্যেই আবহাওয়ার এমন বদলে অবাক পথচারী থেকে সাধারণ মানুষ।

এ দিন দুপুরে ঝড়ের দাপটে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির খবর মিলেছে হবিবপুর ব্লকে। বুলবুলচন্ডী এলাকায় ঝড়ের ফলে ভেঙে পড়ে বাউল মেলার প্যান্ডেল।  আচমকা ঝড় ও বৃষ্টিতে কার্যত পন্ড হয়ে গিয়েছে বাউল গান ও মেলা। মালদহের বুলবুলচন্ডীর সোলাডাঙ্গা এলাকার ঘটনা। ঝড়ের সময় কোনওরকমে পালিয়ে বাঁচেন উপস্থিত বাউল শিল্পী ও ভক্তরা। শিব পুজো উপলক্ষে তিন দিনব্যাপী বাউল গান ও মেলা চলছিল এলাকায়। বাউল মেলায় যোগ দিয়েছিলেন মালদহ ছাড়াও রাজ্যের বিভিন্ন জেলার একাধিক বাউল শিল্পী। ভক্ত সমাগম হয়েছিল বেশ ভালই। দুপুর নাগাদ আচমকাই প্রথমে ঝড় ও পরে শিলা বৃষ্টি শুরু হয়। এতে মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে বিশাল এলাকাজুড়ে বাধা প্যান্ডেল। ক্ষতিগ্রস্ত হয় মাইক্রোফোন। ঝড় থেকে বাঁচতে আশপাশে নিরাপদ এলাকায় ছোটেন উপস্থিত সকলে। ফলে প্যান্ডেল ভেঙে পড়লেও জীবনহানি এড়ানো গিয়েছে।

আরও পড়ুন: দিনভর লেগেই থাকত পুরুষের আনাগোনা! আসত মহিলারাও! কী চলত বুঝতে পারছেন?

বুলবুলচণ্ডীর কিছু এলাকায় কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। কোথাও বাড়ির টিনের চালা ভেঙে বা উড়ে যায়। হবিবপুরের বেশ কিছু এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে সমস্যায় পড়েন অসংখ্য মানুষ। ঝড়ের প্রভাব লক্ষ্য করা যায় মালদহ শহরেও। শহরের একাধিক জায়গায় বিজ্ঞাপনের হোডিং ক্ষতিগ্রস্ত হয়। কয়েকটি জায়গায় বিজ্ঞাপনের হোডিং ভেঙে পড়ে। আচমকা ঝরে শহরের রাস্তাঘাট ফাঁকা হয়ে যায়। পথচলতি মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে ছোটাছুটি শুরু করেন। তবে এ দিনের বৃষ্টিতে আম চাষের পক্ষে সহায়ক বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এ বার প্রতিকূল আবহাওয়ার ফলে মালদহের অনেক গাছেই আমের মুকুল দেরিতে এসেছে। ফলে বহু গাছেই এখনও আম গুটির আকারে রয়েছে। জল পাওয়ায় আমের বৃদ্ধি ও ফলনে সুবিধা হবে।

Sebak DebSarma

Published by:Shubhagata Dey
First published:

Tags: Malda

পরবর্তী খবর