• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • বছরের শেষ দিনে ইসলামপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভষ্মীভূত লক্ষাধিক পাঠ্য পুস্তক

বছরের শেষ দিনে ইসলামপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভষ্মীভূত লক্ষাধিক পাঠ্য পুস্তক

ইসলামপুর সদর সার্কেলের এই অগ্নিকান্ডের ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

ইসলামপুর সদর সার্কেলের এই অগ্নিকান্ডের ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

ইসলামপুর সদর সার্কেলের এই অগ্নিকান্ডের ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

  • Share this:

 Uttam Paul

#ইসলামপুর : বছরের শেষ দিনের সকালে ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল কয়েক লক্ষ টাকার সরকারি পাঠ্য বই। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরের বিদ্যালয় পরিদর্শকের সদর সার্কেল অফিসে।  ঘটনাস্থলে ইসলামপুর দমকলবাহিনীর দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও প্রাথমিক থেকে উচ্চ বিদ্যালয়ের পড়ুয়াদের সমস্ত বইপত্র সহ আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে। ভয়াবহ এই আগুনের ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছেছে ইসলামপুর থানার বিশাল পুলিশবাহিনী ও মহকুমা প্রশাসনের আধিকারিকেরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটা আটটা নাগাদ ইসলামপুর শহরে  শিক্ষা পর্ষদের ইসলামপুর সদর সার্কেলের বন্ধ থাকা অফিসের গোডাউন থেকে ভয়াবহু আগুনের লেলিহান শিখা বেরতে দেখেন পথচারী মানুষজন। দ্রুত খবর দেওয়া হয় ইসলামপুরের দমকলবাহনীকে। ছুটে আসে দমকলের দু’টি ইঞ্জিন। সার্কেল অফিস ও সংলগ্ন  গোডাউন বন্ধ থাকায় আগুন বাইরে ছড়াতে না পারলেও আগুনের লেলিহান শিখায় প্রাথমিকের পিপি থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের স্কুলের পড়ুয়াদের পাঠ্যবই ও আসবাবপত্র ভস্মীভূত হয়ে যায়। দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ইসলামপুর দমকলবাহিনীর এক আধিকারিক জানিয়েছেন, সম্ভবত বিদ্যুতের শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে।

নতুন শিক্ষাবর্ষে প্রাথমিক স্কুলের পড়ুয়াদের বিলি করার জন্য পাঠ্যবই রাখা হয়েছিল ইসলামপুর সদর সার্কেল অফিসে। আগামী ২ জানুয়ারি বুক ডে' র দিনে সমস্ত স্কুলগুলিতে পড়ুয়াদের হাতে বই বিলি করা হবে। এরমধ্যেই ভয়াবহ আগুন লেগে সরকারি পাঠ্যবই নষ্ট হয়ে যাওয়ায় সমস্যায় পড়বে খুদে পড়ুয়ারা।  যদিও ইসলামপুর সদর সার্কেলের পরিদর্শক বেলাল হোসেন জানিয়েছেন, বেশিরভাগ স্কুলই পাঠ্যবই বিতরণের জন্য কিছু বই স্কুলে নিয়ে গিয়েছে। লক্ষাধিক  বই ছিল তা আগুনে নষ্ট হয়েছে। আচমকাই অগ্নিকাণ্ডের ঘটনার কারণে বিদ্যালয়গুলিতে আপাতত বই বিতরণের কাজ স্থগিত থাকবে। তবে খুব শীঘ্রই রাজ্য থেকে নতুন বই এনে তা বিলি করা হবে। ইসলামপুর সদর সার্কেলের এই অগ্নিকান্ডের ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

Published by:Simli Raha
First published: