corona virus btn
corona virus btn
Loading

ডিলার কম রেশন দিচ্ছে, অভিযোগে মালদহে ঘেরাও রেশন দোকান-নামল পুলিশ

ডিলার কম রেশন দিচ্ছে, অভিযোগে মালদহে ঘেরাও রেশন দোকান-নামল পুলিশ
  • Share this:

#মালদহ: রেশন বিলির প্রথমদিনেই মালদহে একাধিক জায়গায় বিক্ষোভ। রেশনের দোকান ও ডিলার ঘেরাও। গ্রাহক, রেশন ডিলার বচসা। পরিস্থিতি সামলাতে নামতে হল পুলিশকে। বিক্ষোভের পর অবশ্য বেশকিছু জায়গায় বাড়তি মালপত্র পান গ্রাহকেরা। করোনা জনিত লকডাউন পরিস্থিতিতে আগামী ছয়মাস রাজ্য সরকার নিঃখরচায় রেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে মালদাতেও বুধবার সকাল থেকে রেশন বিলি শুরু হয়। মালদহের মানিকচক, পুরাতন মালদহ, রতুয়া প্রভৃতি ব্লকে বেশকিছু জায়গায় বরাদ্দ মালের তুলনায় কম মাল পাওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করেন গ্রাহকেরা।

মানিকচকের নুরপুর এলাকায় উত্তেজিত গ্রাহকদের রোষের মুখে পড়েন রেশন ডিলার  মহম্মদ জিন্নাত হোসেন। গ্রাহকদের অভিযোগ, মাত্র দেড়কেজি করে চাল দেওয়া শুরু হয় তাঁদের। প্রতিবাদ করলে ডিলার হুমকি দেয় বলেও অভিযোগ গ্রাহকদের। উত্তেজিত গ্রাহকেরা রেশন ডিলার ও দোকান ঘেরাও করে ফেলেন। এরফলে বেশকিছু সময়ের জন্য রেশন বিলি বন্ধ হয়ে যায়। পড়ে পুলিশ গিয়ে বিক্ষোভ সামাল দেয়। পুলিশি হস্তক্ষেপে ওই ডিলার বাড়তি চাল দেওয়া শুরু করেন।  পুরাতন মালদহের শর্বরী এলাকায় রেশন গ্রাহকেরা ডিলারের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ে। গ্রাহকেরা অভিযোগ তোলেন ডিলার বরাদ্দের কম মাল দিচ্ছে। শুধু তাই নয়, কোনো কাগজপত্র ছাড়াই মাল বিক্রি করার অভিযোগ তোলেন গ্রাহকেরা। এখানেও পুরাতন মালদা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ডিলাররা দাবি করেন, বরাদ্দের তুলনায় মাল কম পাওয়াতেই সব গ্রাহকের মধ্যে তা বন্টন করতে গিয়ে কম চাল পেয়েছেন  গ্রাহকেরা। ভিড় এড়াতেই রিসিভ কপি দেওয়া হয়নি বলে জানান ডিলার। পরে পুলিশ এসে নিয়মমাফিক কাজের জন্য নির্দেশ দেয় ডিলারকে। রেশন নিয়ে ডিলার গ্রাহক বচসা বাঁধে মালদহের রতুয়াতেও। এছাড়া অধিকাংশ রেশনের দোকানেই সমস্যা তৈরি হয় বাড়তি ভিড়ের কারণে।

Published by: Arindam Gupta
First published: April 1, 2020, 8:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर