Home /News /north-bengal /
সোশ্যাল দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে সাদা রঙ দিয়ে চলছে মার্কিং

সোশ্যাল দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে সাদা রঙ দিয়ে চলছে মার্কিং

রাজ্য সরকার যে সমস্ত জরুরি পণ্য সামগ্রীকে লকডাউনের আওতার বাইরে রেখেছে সে সমস্ত দোকান, ব্যাঙ্ক, এটিএমের সামনে ৩ ফিট দূর‍ত্বে সাদা রঙ দিয়ে গোল করে দেওয়া হচ্ছে।

  • Share this:

#রায়গঞ্জ: নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে গেলে সোশ্যাল দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে ৩ মিটার দূরত্ব সাদা রঙ দিয়ে মার্কিং করার কাজ শুরু করল উত্তর দিনাজপুর জেলা পুলিশ। রায়গঞ্জ পুলিশ, জেলার পুলিশ সুপার সুমিত কুমার এবং রায়গঞ্জ পৌরসভা এবং ব্যবসায়ী সমিতির কর্তাদের নিয়ে এই অভিযানে নামেন। রাজ্য সরকার যে সমস্ত জরুরি পণ্য সামগ্রীকে লকডাউনের আওতার বাইরে রেখেছে সে সমস্ত দোকান, ব্যাঙ্ক, এটিএমের সামনে ৩ ফিট দূর‍ত্বে সাদা রঙ দিয়ে গোল করে দেওয়া হচ্ছে।

ক্রেতার চাহিদা অনুযায়ী জিনিস দিতে হলে বিক্রেতাকে দোকান থেকে বেরিয়ে এসে সেই সমস্ত জিনিস পত্র তুলে দিতে হবে। পুলিশের তরফ থেকে মুদির দোকান, ওষুধ বিক্রেতাদের এই অনুরোধ করা হয়েছে। তবে শাক সবজির বাজারে কী ধরনের পদক্ষেপ নেওয়া যায় সেই সিদ্ধান্ত নিতে বুধবার বিকেলে উত্তর দিনাজপুর জেলা শাসক দফতরের এক উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছেন জেলা শাসক।

সেখানে শহর এবং গ্রামগুলির বাজারে সোশ্যাল দূরত্ব কিভাবে বজায় রাখা যাবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে। এই সিদ্ধান্তের আগে সবজি বিক্রেতা এবং সাধারণ মানুষকে সোশ্যাল দূরত্ব বজায় রাখার জন্য সচেতন করা হয়েছে।

পুলিশ সুপার সুমিত কুমার আশ্বস্ত করেছেন,বাজারে কোন জিনিসের অভাব নেই। মানুষ অযথা আতঙ্কিত হয়ে ঘরে জিনিসপত্র মজুত করছেন। ব্যবসায়ীরা জিনিসপত্র আনতে চাইলে সব সময় সেগুলো আনতে পারবেন। প্রশাসন তাতে বাধা দেবে না। পৌরপতি সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, পুলিশ প্রশাসন এই সোশ্যাল দূরত্ব বজায় রাখার চিহ্নিত করার কাজ শুরু করল তাদের পাশে দাড়িয়েছে পৌরসভা এবং ব্যবসায়ী সংগঠন। ‘নিজেকে বাঁচান অন্যকে বাচান’। এই শ্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে।

রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি জানিয়েছেন,পুলিশ প্রশাসন থেকে সোশ্যাল দূরত্ব বজায় রাখার জন্য মার্কিং করার জন্য ব্যবসায়ীরা কোন ক্ষোভের মুখে পড়তে হবে না। ব্যবসায়ীরা এই সিদ্ধান্ত নিলে তাদের বিভিন্ন ধরনের বিতর্কে সৃষ্টি হত।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Corona Virus, COVID-19, Social Distancing

পরবর্তী খবর