Home /News /north-bengal /

Siliguri: শিলিগুড়িতে সাপ্তাহিক বাজার বন্ধের নির্দেশ প্রশাসনের, কড়া হাতে পরিস্থিতির নিয়ন্ত্রণ

Siliguri: শিলিগুড়িতে সাপ্তাহিক বাজার বন্ধের নির্দেশ প্রশাসনের, কড়া হাতে পরিস্থিতির নিয়ন্ত্রণ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Siliguri Covid Situation: কোন বাজার বা মার্কেট কবে বন্ধ থাকবে?

  • Share this:

#শিলিগুড়ি: কোভিড সংক্রমণ (Corona Infection) বাড়ছে। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাপ্তাহিক বাজার বন্ধের নির্দেশিকা জারি করল শিলিগুড়ি পুরসভা। শহরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেই এই সিদ্ধান্তে পৌঁছয় পুর প্রশাসন। মূলত ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত। এর ফলে কিছুটা হলেও সংক্রমণের হার কমবে বলে মনে করছে প্রশাসন। শনিবার পুরসভার কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়া জানান, শহরের ২৩টি মার্কেট, বাজার সপ্তাহে একদিন করে বন্ধ থাকবে। সপ্তাহের চারদিন বন্ধ থাকবে মার্কেটগুলো। যে নিয়ম আগামী সোমবার থেকে কার্যকর হবে।

আরও পড়ুন - ঘোষিত হল উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘণ্ট, দেখে নিন বিস্তারিত

কোন বাজার বা মার্কেট কবে বন্ধ থাকবে? সোমবার বন্ধ থাকবে চম্পাসারির এসজেডিএ, রথখোলা, সুভাষপল্লী বাজার৷ মঙ্গলবার বন্ধ থাকবে জলপাইমোড় বাজার, টাউন স্টেশন কাপড়ের মার্কেট, মহাবীরস্থানের ফল ও সবজির হোলসেল, টিকিয়াপাড়া, এনজেপি বাজার। বৃহস্পতিবারে বন্ধ থাকবে হায়দরপাড়া, ঘোগোমালি, এনজেপি স্টেশন, বিধান মার্কেটের মাছ ও মাংসের দোকান এবং চম্পাসারি মোড় বাজার। রবিবার বন্ধ থাকবে হিলকার্ট রোড, বিধান মার্কেট, গৌরিশঙ্কর মার্কেট, হকার্স কর্ণার, হিলকার্ট রোড আলুপট্টি, শেঠ শ্রীলাল মার্কেট, মহাবীরস্থান মেইন , নর্থবেঙ্গল মোটর ডিলার্স এসোসিয়েশন, সেবক রোডের হার্ডওয়্যার মার্চ্রেন্ট এসোসিয়েশন এবং হিলকার্ট রোড ব্যবসায়ী সমিতির আওতাভুক্ত সব দোকানপাট।

আরও পড়ুন -  পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে কোভিড নিয়ে কড়া কমিশন, ১৫ জানুয়ারি পর্যন্ত মিছিল, রোড শো-এ নিষেধাজ্ঞা

প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শহরের বিভিন্ন ব্যবসায়ী সমিতির কর্তারা। কোভিডের তৃতীয় ঢেউয়ের বিরুদ্ধে জিততে হলে এই সিদ্ধান্তের বিকল্প নেই। সেইসঙ্গে শহরের প্রতিটি বাজার ও মার্কেটে টাঙানো হচ্ছে ব্যানার, হোর্ডিং। যেখানে লেখা থাকছে "নো মাস্ক, নো এন্ট্রি"। যদিও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়লেও একশ্রেণির মানুষ এখনও যথেষ্ট সচেতন নন। ধরা পড়ছে অসাবধানতার ছবি। বড় অংশের ক্রেতা এবং বিক্রেতা মাস্ক ছাড়াই বাজার করছেন। মার্কেটে আসছেন। ঘন ঘন মাইকিং করার পরও ছবি পাল্টায়নি। তাই কড়া হাতে পদক্ষেপ নিতে চাইছে পুর প্রশাসন। পুলিশি অভিযানের পরও অসতর্কতারই ছবি ক্যামেরায় ধরা পড়েছে। উলটে মাস্ক না পড়ার নানা অজুহাত দিচ্ছেন অনেকে।

Partha Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর