শিলিগুড়িতে চাই আন্তর্জাতিকমানের স্টেডিয়াম, দাবি বাংলার গৌরব মান্তু ঘোষ ও ক্রীড়াগুরু ভারতীদেবীর

শিলিগুড়িতে চাই আন্তর্জাতিকমানের স্টেডিয়াম, দাবি বাংলার গৌরব মান্তু ঘোষ ও ক্রীড়াগুরু ভারতীদেবীর
টেবল টেনিসের শহর বলে পরিচিত, সেখানেই চাই আন্তর্জাতিক মানের স্টেডিয়াম৷

টেবল টেনিসের শহর বলে পরিচিত, সেখানেই চাই আন্তর্জাতিক মানের স্টেডিয়াম৷

  • Share this:

#শিলিগুড়ি: এর আগেও একাধিক সম্মান পেয়েছেন। বঙ্গরত্ন, বঙ্গভূষণ সম্মানে সম্মানিত হয়েছেন। পেয়েছেন পদ্মশ্রী পুরস্কারও৷ শিলিগুড়ির টেবল টেনিসের গর্ব মান্তু ঘোষ দেশকে অনেক সম্মান এনে দিয়েছেন। এবারে তাঁর সাফল্যের মুকুটে নতুন পালক সংযোজিত হল। বাংলার গৌরব সম্মানে সম্মানিত হলেন মান্তু ঘোষ।

কলকাতায় মুখ্যমন্ত্রীর হাত থেকে সেরার সম্মান নিয়েছেন। সঙ্গে একই মঞ্চে সম্মানিত হলেন টেবল টেনিসের তাঁর শিক্ষাগুরু ভারতী দেবীও। ভারতী দেবী পেলেন ক্রীড়া গুরু সম্মান। এক মঞ্চে গুরু ও শিষ্যার সম্মান সেরা প্রাপ্তি শিলিগুড়িবাসীর কাছে। সেরার সম্মান নিয়ে ঘরে ফিরেই  শিলিগুড়িতে আন্তর্জাতিক স্টেডিয়ামের জন্য সরব হলেন প্রাক্তন টেবিল টেনিস খেলোয়াড় মান্তু ঘোষ। গতকালই মঞ্চে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের কাছ থেকে এবিষয়ে আশ্বাস পেয়েছেন। পাশাপাশি অনুশীলনের জন্য শহরে ইন্ডোর স্টেডিয়াম না পাওয়ায় ক্ষোভ প্রকাশও করেন তিনি। মঙ্গলবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে ক্রীড়াগুরু ভারতী ঘোষ এবং বাংলার গৌরব মান্তু ঘোষ ও খেলশ্রী পাওয়া খো খো খেলোয়াড় সালমা খাতুনকে সম্বর্ধনা দেওয়া হয় ভেটারেন্স টেবিল টেনিস অর্গানাইজেশনের পক্ষ থেকে।


সংবর্ধনার পর মান্তু ঘোষ বলেন, "শিলিগুড়ি শহরে সব খেলাই এগিয়ে চলছে। টেবিল টেনিসের শহর বলে পরিচিত শিলিগুড়িতে এখন ক্রিকেট, ফুটবলের দাপাদাপিও রয়েছে। তাই এখন একটি আন্তর্জাতিক স্টেডিয়াম প্রয়োজন রয়েছে। এই বিষয়ে আমি ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকেও বলেছি। তিনি আশ্বাস দিয়েছেন। শুধু তাই নয় শিলিগুড়ি শহরে আগামী প্রজন্মকে তুলে আনার জন্য আমি ইন্ডোর স্টেডিয়ামটা চেয়েছি অনুশীলনের জন্য। এবিষয়ে আমি পুর প্রশাসক অশোক ভট্টাচার্য ও পর্যটনমন্ত্রী গৌতম দেবকেও বলেছি। তবে এখনও আমরা তা পাইনি। আমরা ক্লাবে খেলেই উঠে এসেছি কিন্তু আমি চাই আমরা যে কষ্ট করেছি, আমাদের পরবর্তী প্রজন্ম যাতে সেই কষ্ট না করে।" একইসুরে ক্রীড়াগুরু মান্তুর কোচ ভারতী ঘোষও বলেন, শহরের খেলার উন্নতির জন্য সত্যি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম প্রয়োজন। আশা করি দ্রুত সরকার এই সমস্যার সমাধান করবে। ক্রীড়া প্রশাসক অনুপ বসু জানান, এই সম্মান শহরের ক্রীড়ার মানকে এগিয়ে নিয়ে যেতে বড় ভূমিকা নেবে।

Partha Sarkar

Published by:Debalina Datta
First published: