চার দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

চার দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
বুধবার আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউণ্ডে উত্তরবঙ্গের তিন জেলার দলীয় কর্মীদের নিয়ে এক কর্মীসভায় যোগ দেবেন তিনি।

বুধবার আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউণ্ডে উত্তরবঙ্গের তিন জেলার দলীয় কর্মীদের নিয়ে এক কর্মীসভায় যোগ দেবেন তিনি।

  • Share this:

#শিলিগুড়ি: নতুন বছরে কাল ফের উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। চার দিনের সফরের প্রথম দিনেই কাল শিলিগুড়ির বাঘাযতীন পার্কে উত্তরবঙ্গ উৎসবের সূচনা করবেন তিনি। উত্তরের পাহাড় থেকে সমতল ৮ জেলার সর্বত্রই একযোগে শুরু হবে এই উৎসব। এই মঞ্চ থেকেই উত্তরবঙ্গের ৯ জন বিশিষ্ট ব্যক্তিকে "বঙ্গ সম্মানে" ভূষিত করবেন। পাশাপাশি দুঃস্থ মেধাবী, কৃতি পড়ুয়াদের আর্থিক সহযোগিতা করবেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে একাধীক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। যার মধ্যে রয়েছে জয়ী সেতু, গজলডোবার সংযোগকারী নবনির্মিত উড়ালপুলও। রাতে উত্তরকণ্যার "কন্যাশ্রীতে" থাকবেন তিনি। পর দিন অর্থাৎ মঙ্গলবার হেলিকপ্টারে উড়ে যাবেন ডুয়ার্সের ফালাকাটায়। সেখানে একটি গণ বিবাহের কর্মসূচীতে যোগ দেবেন তিনি। সেখানেই সরকারী সহায়তা প্রকল্পের সূচনা করবেন।

বুধবার আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউণ্ডে উত্তরবঙ্গের তিন জেলার দলীয় কর্মীদের নিয়ে এক কর্মীসভায় যোগ দেবেন তিনি। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির দলীয় কর্মীরা থাকবেন বৈঠকে। তিন জেলাতেই তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে।

আলিপুরদুয়ারে কয়েক মাসের ব্যবধানে তিন তিন বার জেলা সভাপতি বদল করা হয়। গত মাসে যুব তৃণমূলের রাজ্য সভাপতি অভিষেক বন্দোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে এসছিলেন। আলাদা আলাদা করে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের নেতা ও কর্মীদের নিয়ে বৈঠক করে যান। এবারে আসছেন মুখ্যমন্ত্রী স্বয়ং! বিধানসভা নির্বাচনের আগে উত্তরের হারানো জমি পুনরুদ্ধারে কি বার্তা দেন দলীয় কর্মীদের সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। কেননা গত লোকসভায় উত্তরে ভালো ফল করেনি তৃণমূল। একটিও আসনও পায়নি।


লোকসভার ফলাফলের নিরিখে উত্তরে একমাত্র চোপড়া এবং রাজগঞ্জ বিধানসভা বাদ দিয়ে বাকি ৫২টি আসনেই পিছিয়ে ঘাসফুল শিবির। একুশের লড়াইকে পাখির চোখ করে এগোচ্ছে গেরুয়া শিবিরও। প্রতি সপ্তাহেই দিল্লি এবং কলকাতা থেকে বিজেপির শীর্ষ নেতারা ছুটে আসছেন শিলিগুড়িতে। প্রকাশ্য সভা তো বটেই, পাশাপাশি দলীয় সাংগঠনিক বৈঠককেই বেশী জোর দিচ্ছে পদ্ম শিবির। বিজেপি নেতাদের দাবী, লোকসভা ভোটের ফল বজায় থাকবে বিধানসভা নির্বাচনেও। তাই তৃণমূল সুপ্রিমোও চুপ করে বসে থাকবেন না। দলীয় নেতা, কর্মীদের মনোবল বাড়াতে নিজেই ছুটে আসছেন উত্তরে। একাধীক প্রকল্পের সূচনার মধ্য দিয়েই উত্তরবঙ্গ সফর শুরু করছেন তিনি। বুধবার রাতেই তাঁর শিলিগুড়িতে ফেরার কথা। বৃহস্পতিবার ফিরে যাবেন কলকাতায়।

Published by:Dolon Chattopadhyay
First published:

লেটেস্ট খবর