নাড্ডার পাল্টা এবার মালদহে মমতা, ঘুরে দাঁড়াতে মরিয়া তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায়

এই সুযোগকে কাজে লাগিয়ে বিধানসভা ভোটে বাজিমাত করতে চায় শাসকদল। গত ২০১৬ বিধানসভা নির্বাচনে ইংরেজবাজারে জেতা কেন্দ্র হাতছাড়া হয় তৃণমূলের।

  • Share this:

#মালদহ: ব্যাটলফিল্ড এবার মালদহ। বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার পাল্টা কর্মসূচিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১০ ফেব্রুয়ারি বুধবার মালদহ শহরে প্রকাশ্য জনসভা করতে চলেছেন মুখ্যমন্ত্রী। প্রথমে গাজলে জনসভার পরিকল্পনা নেওয়া হলেও, জে পি নাড্ডা মালদহ শহরে মেগা রোড শো করায়, সেই মালদহ শহরকেই মুখ্যমন্ত্রীর জনসভার জন্য বেছে নেওয়া হয়েছে। মালদহের ডি এস এ স্টেডিয়াম সংলগ্ন মাঠে বুধবার দুপুরের প্রকাশ্য সভা করবে তৃণমূল।

সভায় বিপুল জমায়েতের পরিকল্পনা করা হয়েছে। ওই দিন উত্তর দিনাজপুরে প্রথম সভা করার পর দ্বিতীয় সভা হবে ইংরেজবাজার বিধানসভার অধীন মালদহ শহরে। এই ইংরেজবাজার বিধানসভা এবার পাখির চোখ বিজেপির। গত লোকসভা নির্বাচনে মালদহ জেলার মধ্যে ইংরেজ বাজারেই সবচেয়ে বেশি ৯৪ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছে বিজেপি। এর পর সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার রোড শো-এর মাধ্যমে মালদহের জেলা সদর ইংরেজবাজার শহর থেকে নিজেদের পালে হাওয়া দেওয়ার চেষ্টা করেছে বিজেপি। মাত্র তিন দিনের ব্যবধানে এই মালদহ শহরকেই মুখ্যমন্ত্রীর সভার জন্য বেছে নিয়ে তৃণমূলের স্পষ্ট বার্তা, বিধানসভার লড়াইয়ের ময়দানে এক ইঞ্চি জমিও বিপক্ষকে সহজে ছেড়ে দেবে না তারা।

২০১৬ বিধানসভা নির্বাচনে মালদহের তৃণমূলের ঝুলি ছিল শূন্য । এরপর ২০১৯ লোকসভা নির্বাচনে জেলার দু'টি লোকসভার কোনও আসনে জিততে পারেনি তৃণমূল। কিন্তু, লোকসভা নির্বাচনের নিরিখে জেলার রতুয়া এবং হরিশ্চন্দ্রপুর এই দুটি বিধানসভায় অন্য দুই প্রতিপক্ষ বিজেপি এবং বাম-কংগ্রেস জোটের তুলনায় এগিয়ে রয়েছে তৃণমূল। এবার মালদহের ত্রিমুখী লড়াই কার্যত নিশ্চিত। এই সুযোগকে কাজে লাগিয়ে বিধানসভা ভোটে বাজিমাত করতে চায় শাসকদল। গত ২০১৬ বিধানসভা নির্বাচনে ইংরেজবাজারে জেতা কেন্দ্র হাতছাড়া হয় তৃণমূলের। পরে ইংরেজবাজারের জোট সমর্থিত নির্দল বিধায়ক যোগ দেন তৃণমূলে। কিন্তু, এতেও লোকসভা ভোটে ইংলিশ বাজারের কার্যত ভরাডুবি হয়। তাই ইংরেজবাজারকে টার্গেট করেই এবার ভোটে ঘুরে দাঁড়াতে মরিয়া ঘাসফুল শিবির।

বুধবার মালদহে ডি এস এ মাঠে হেলিকপ্টারে এসে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। এর পর সংলগ্ন মাঠে প্রকাশ্য জনসভা করবেন তিনি। সোমবার থেকেই এ জন্য প্রস্তুতি শুরু করেছে তৃণমূল। এদিন সভাস্থল ঘুরে দেখেন জেলাশাসক ও পুলিশ সুপার-সহ পদস্থ পুলিশ কর্তারা। প্রস্তুতি ক্ষতিয়ে দেখেন জেলা সভাপতি মৌসম বেনজির নূর, তৃণমূল জেলা চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী-সহ নেতৃত্ব। মালদহে মুখ্যমন্ত্রীর সভায় প্রায় এক লক্ষ জমায়েতের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মৌসম।

Published by:Raima Chakraborty
First published: