ব্রিগেডের জবাব উত্তরের মাটিতে, 'লুঠেরা'দের বিরুদ্ধে পথে 'ঘরের মেয়ে'

ব্রিগেডের জবাব উত্তরের মাটিতে, 'লুঠেরা'দের বিরুদ্ধে পথে 'ঘরের মেয়ে'

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রবিবাসরীয় বারবেলায় শিলিগুড়িতে ‘সিলিন্ডার মিছিল’ করবেন মমতা

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রবিবাসরীয় বারবেলায় শিলিগুড়িতে ‘সিলিন্ডার মিছিল’ করবেন মমতা

  • Share this:

    #কলকাতা: কলকাতার মোদি, শিলিগিড়িতে দিদি। বাংলা দখলের যুদ্ধে আজ 'সুপার সানডে'। একদিকে যখন নজিরবিহীন ব্রিগেডে সমাবেশের দাবি করছে বিজেপি, তখন শিলিগুড়িতে সিলিন্ডার মিছিল করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রবিবাসরীয় বারবেলায় শিলিগুড়িতে ‘সিলিন্ডার মিছিল’ করবেন মমতা। যদিও তার আগে ট্যুইটে বিজেপিকে রীতিমতো তুলোধনা করেছেন তিনি। লিখেছেন, 'প্রতিদিন রান্নার গ্যাসের দাম বাড়িয়ে সাধারণ মানুষকে লুঠ করছে বিজেপি। আর এই দামবৃদ্ধির ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন বাড়ির মহিলারা। কিন্তু এত কিছুর পরও কেন্দ্রীয় সরকার কর ছাড় দিয়ে খরচের কমানোর কোনও চেষ্টাই করছে না। এর প্রতিবাদে আমি রবিবার শিলিগুড়ির মিছিলে হাঁটব। এখনই রান্নার গ্যাসের দাম কমাতে হবে।' একইসঙ্গে তিনি ট্য়ুইটে হ্যাশট্যাগ দিয়েছেন,'#IndiaAgainstLPGLoot'।

    আন্তর্জাতিক নারী দিবসের আগে শিলিগুড়ির দার্জিলিং মোড় থেকে হিলকার্ট রোড ধরে হাসমিচক (ভেনাস মোড়) পর্যন্ত মিছিল করবেন তৃণমূল নেত্রী। মোদির ব্রিগেডের দিন মমতার এইভাবে পথে নামাকে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এর আগে পেট্রো-পণ্য়ের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক স্কুটারে করে নবান্নে গিয়েছিলেন মমতা। আর নবান্ন থেকে ফেরার সময় নিজেই ধরেছিলেন স্কুটির ক্ল্য়াচ। মমতার সেই প্রতিবাদ সাড়া ফেলেছিল গোটা দেশে। আর এদিন মোদির ব্রিগেডের সময় তাঁর ফের পথে নামা আদতে বিজেপিকে চ্যালেঞ্জ করা বলেই দাবি অনেকের।

    শিলিগুড়ির মিছিল প্রসঙ্গে শনিবারই মমতা বলেছিলেন, ‘‌আমি শিলিগুড়িতে প্রতিবাদ মিছিলের নেতৃত্ব দেব। আমরা প্রত্যেকে সিলিন্ডার নিয়ে হাঁটব। রাজ্য সরকার মানুষকে বিনামূল্যে খাবার দেয়। এমন পরিস্থিতিতে রান্নার গ্যাসের দাম প্রায় ৯০০ টাকা হয়ে গিয়েছে, যা মেনে নেওয়া যায় না। সাধারণ মানুষ বাঁচবে কি করে?‌’‌ নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের পর এই প্রথম পথে নামছেন মমতা। একইসঙ্গে উত্তরবঙ্গের ভোট প্রচারও সারবেন তিনি।

    প্রার্থিতালিকা ঘোষণার পর প্রথম রবিবারেই উত্তরবঙ্গে মমতা। লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ মমতাকে খালি হাতে ফিরিয়েছে। যা নিয়ে সম্প্রতি অভিমানের সুরও শোনা গিয়েছিল মমতার গলায়। তবে, উত্তরবঙ্গ এবার তাঁকে দু'হাত উপুড় করে দেবে বলেও আশাবাদী তৃণমূল নেত্রী। ইতিমধ্যে বিমল গুরুঙ্গদের নিয়ে ছক সাজিয়েছেন তিনি। গোর্খা জনমুক্তি মোর্চার জন্য ছেড়ে দিয়েছেন পাহাড়ের তিনটি আসন। সেখানে কারা প্রার্থী হচ্ছেন, তা এখনও স্পষ্ট নয়। তবে, রবিবার তা ঘোষণা হতেই পারে। বস্তুত প্রার্থীতালিকা ঘোষণার পর এবার উত্তরবঙ্গ থেকেই বিধানসভা ভোটের প্রচার শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই প্রচার কি আদৌ কাজে দেবে, উত্তর দেবে সময়।

    Published by:Suman Biswas
    First published: