'ম্যান মেড নয় এ‌টা মোদি মেড ডিজাস্টার', করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে ক্রদ্ধ মমতা

'ম্যান মেড নয় এ‌টা মোদি মেড ডিজাস্টার', করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে ক্রদ্ধ মমতা

বালুরঘাটের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা পরিস্থিতির বাড়িয়ে দিয়ে এখন উনি জনগণের উপরে ছেড়ে দিচ্ছেন।

  • Share this:

    #কলকাতা: এটা ম্যন মেড নয়, এটা মোদি মেড ডিজাস্টার, রাজ্যের পরিস্থিতি যখন ক্রমেই বেলাগাম হচ্ছে তখনই এভাবেই গোটা পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বালুরঘাটের প্রচার সভা থেকে সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা পরিস্থিতির বাড়িয়ে দিয়ে এখন উনি জনগণের উপরে ছেড়ে দিচ্ছেন।

    এ দিনও মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতির জন্য রাজ্যে বহিরাগতদের বাড়বাড়ন্ত কেই দায়ী করেন। মমতার কথায়,  "করোনা পরিস্থিতি বাড়িয়ে  এখন জনগণের উপর ছেড়ে দিচ্ছেন। এটা হতে পারে না। এটা ম্যান মেড ডিজাস্টার নয় এটা মোদি মেড।  আগেও বলেছি বহিরাগত এনে ওরা রোগ ছড়াচ্ছে।" এই বহিরাগত কারা? মমতার অভিযোগের আঙুল মোদি-শাহের সভামঞ্চ তৈরি থেকে প্রচারের দায়িত্বে থাকা ভিনরাজ্যের মানুষ।

    গতকালই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কোভিড নীতির দ্ব্যর্থহীন ভাষায় সমালোচনা করেছিলেন। মোদিকে লেখা চিঠিতে কেন্দ্রের করোনা নীতি অন্তসারশূন্য বলেন তিনি। মমতার সাফ যুক্তি, বাজারে এখনও প্রয়োজন অনুযায়ী ভ্যাকসিন নেই, সারগর্ভ কথা না বলে এ ব্য়পারে অবিলম্বে দায়িত্ব নিতে হবে কেন্দ্রকেই। মমতার আরও অভিযোগ, ১৮-র উর্ধ্বে টিকাকরণের সিদ্ধান্ত নিতে অনেকটাই দেরি করে ফেলেছে কেন্দ্র।

    প্রসঙ্গত এই ঘটনার কয়েক ঘণ্টা পরে নরেন্দ্র মোদি জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। তিনি বলেন, দেশকে লকডাউনের (Lockdown) হাত থেকে বাঁচাতে হবে৷  রাজ্যগুলির কাছে তাঁর আবেদন, একান্ত উপায় না থাকলে কোনও রাজ্যই যেন লকডাউনের পথে না হাঁটে৷ তার থেকে মাইক্রো কন্টেইমেন্ট জোনের উপরে জোর দিতে রাজ্যগুলিকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী৷ পরিযায়ী শ্রমকিদের উদ্দেশে তাঁর বার্তা তাঁরা যেন এই পরিস্থিতিতে একস্থান থেকে অন্যত্র যাতায়াত না করেন।

    Published by:Arka Deb
    First published: