Mamata Banerjee: রাজ্যে করোনা টিকার ব্যাপক ঘাটতি, কেন্দ্রকে চিঠি দিয়েও মেলেনি উত্তর! ক্ষোভ প্রকাশ মমতার

Mamata Banerjee: রাজ্যে করোনা টিকার ব্যাপক ঘাটতি, কেন্দ্রকে চিঠি দিয়েও মেলেনি উত্তর! ক্ষোভ প্রকাশ মমতার

রাজ্যে করোনা টিকার ব্যাপক ঘাটতি, কেন্দ্রকে চিঠি দিয়েও মেলেনি উত্তর! ক্ষোভ প্রকাশ মমতার

সাংবাদিক বৈঠক করে কী কী নতুন ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এছাড়া জানালেন রাজ্যে এখন করোনার ভ্যাকসিনের (Vaccine) ঘাটতি রয়েছে।

  • Share this:

    #মালদহ: বাংলায় করোনা (Corona) পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একাধিক নতুন পদক্ষেপ করেছে রাজ্য সরকার। সাংবাদিক বৈঠক করে কী কী নতুন ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এছাড়া জানালেন রাজ্যে এখন করোনার ভ্যাকসিনের (Vaccine) ঘাটতি রয়েছে।

    মমতা জানান, তিনি রাজ্যের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে চান। এই নিয়ে তিনি ২৪ ফেব্রুয়ারি কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন এবং ভ্যাকসিনের জন্য টাকাও প্রস্তুত রেখেছিলেন। কিন্তু সেখান থেকে কোনও সদুত্তর আসেনি। মমতার কথায়, "কেন্দ্র সময় মতো ব্যবস্থা নেয়নি। আমি চিঠি পাঠিয়েছিলাম, কিন্তু কোনও উত্তর দেয়নি।"

    রাজ্যের মানুষকে টিকা দেওয়ার ব্যাপারে মুখ্যমন্ত্রী এদিন বলেন, "রাজ্যে ভ্যাকসিনের ব্যাপক ঘাটতি রয়েছে। আমি রাজ্যের সবাইকে ফ্রি ভ্যাকসিন দিতে চাই। কিন্তু রাজ্য সরকারের নিজে থেকে সেই পদক্ষেপ করার এক্তিয়ার নেই। কেন্দ্রের অনুমতি দরকার। তবেই আমরা এগোতে পারব।"

    তিনি জানান, বাইরে থেকে করোনা ভ্যাকসিন কেনার চেষ্টা করছেন তিনি। কিন্তু সেখানেও পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন নেই। তবুও প্রতিদিন ১৫০০ ভ্যাকসিন কেনা হচ্ছে বলে জানান তিনি। এছাড়া এদিন সাংবাদিক বৈঠকে বেশ কিছু পরিকল্পনার কথা ঘোষণা করেন মমতা। তিনি জানান, করোনা মোকাবিলার জন্য একটি আলাদা টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য সরকার। রাজ্যে বাড়ানো হয়েছে ১০০০ বেড। আরও ৪৫০০ বেড খুব শীঘ্রই রাজ্যে বাড়ানো হবে। করোনার জন্য ৪০০ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি হোটেলের রুমকেও সেফ হোমে পরিণত করার পদক্ষেপ করেছে রাজ্য সরকার।

    প্রসঙ্গত, এদিন সাংবাদিক বৈঠকে ফের মমতা বলেন, বাইরে থেকে নির্বাচনের জন্য বহু মানুষ আসছে যার ফলে রাজ্যে করোনা বাড়ছে। এদিন ফের তিনি বলেন যে বাকি দফার নির্বাচন একদিনে হলে ভালো হতো। তবে ভোটের পরে কোভিডের উপর বেশি করে জোর দেওয়া হবে বলেও জানান মমতা।

    Published by:Swaralipi Dasgupta
    First published: