• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Mamata Banerjee: লাল আলোর গাড়ির অপপ্রয়োগে কড়া শাস্তি! অনিয়ম রুখতে কঠোর মনোভাব মুখ্যমন্ত্রীর...

Mamata Banerjee: লাল আলোর গাড়ির অপপ্রয়োগে কড়া শাস্তি! অনিয়ম রুখতে কঠোর মনোভাব মুখ্যমন্ত্রীর...

CM Mamata Banerjee মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

CM Mamata Banerjee মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: মঙ্গলবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠকে অনেকগুলি ক্ষেত্রে কড়াকড়ির কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর হুজুগে (Bangla News) 'এই' কাজ করলেই নেওয়া হবে কড়া ব্যবস্থা!

  • Share this:

    #শিলিগুড়ি : শারদোৎসব শেষে আসছে কালীপুজো(Kalipuja 2021), জগদ্ধার্থী পুজো আর ছট পুজো। উৎসবের কলকাতায়(Bangla News) নেওয়া হচ্ছে প্রশাসনিক সতর্কতা। উৎসবের আবহেও কিন্তু কোনোক্ষেত্রে বেনিয়ম বরদাস্ত করা হবে না(Kalipuja 2021)। সেদিকে সতর্ক দৃষ্টি থাকছে রাজ্য সরকারের। কালীপুজোর আগেই তাই বেশ কয়েকটি বিষয়ে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

    মঙ্গলবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠকে অনেকগুলি ক্ষেত্রে কড়াকড়ির কথা বলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তিনি বলেন কোনও সরকারি গাড়ি ও পুলিশের গাড়ির (Red Light On Govt Vehicle)  অপব্যবহার যাতে না হয় সেদিকে নজর রাখবে প্রশাসন। তাঁর কথায়, "সরকারি ক্ষমতার মিস ইউজ করে অনেকে লাল আলো(Red Light On Govt Vehicle) লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে। সেসব বন্ধ করতে হবে।" এই নিয়ে প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)।

    আরও পড়ুন: ছট পুজোয় রাজ্য সরকারি কর্মচারীদের এই দু'দিন ছুটি, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের...

    এদিন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) মনে করিয়ে দেন, "কালীপুজোতে (Kalipuja 2021) আনন্দ থাকলেও আমরা (Bangla News) সকলেই যেন পলিউশন কন্ট্রোল বোর্ড-এর নিয়ম মেনেই বাজি বাজার করি। গ্রীন ক্র্যাকার ব্যবহারে আমরা অনুমতি দিচ্ছি। তবে এ ক্ষেত্রে পলিউশন কন্ট্রোল বোর্ডের নিয়মাবলী মেনে চলতে হবে রাজ্যবাসীকে।"

    এছাড়াও রাজ্য সরকারি(Bangla News) কর্মচারীদের জন্য ফের সুখবর দিয়ে এদিন ছট পুজোয় দু'দিন ছুটি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। দুর্গাপুজোর আগে থেকে লক্ষ্মীপুজোর পর পর্যন্ত লম্বা ছুটির পর সামনেই কালীপুজো (Kalipuja 2021), দীপাবলি বা দেওয়ালি ও ভ্রাতৃদ্বিতীয় রয়েছে। তার ছুটিতো আছেই। সেই সঙ্গে ছটপুজোর ছুটিও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়িতে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করলেন আগামী ১০ ও ১১ নভেম্বর ছট পুজো উপলক্ষে বন্ধ থাকবে সব সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান। শারদোৎসবের ছুটির রেশ কাটতে না কাটতেই ফের ছুটির ঘোষণা রাজ্যে। ফলে খুশি সরকারি কর্মচারীরাও।

    আরও পড়ুন: কোভিড আবহে কীভাবে খোলা হবে স্কুল? কীভাবে হবে ক্লাস? কী থাকছে গাইডলাইনে...

    মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছেন, এবার ছট পুজোর ছুটির দিন একটু পরিবর্তন হচ্ছে। ছটপুজো উপলক্ষে ৯ ও ১০ নভেম্বর ছুটি ঘোষণা করা হয়েছিল। তা পরিবর্তিত হয়ে ১০ ও ১১ নভেম্বর ছুটি থাকছে। গত তিন বছর ধরে ছটপুজোয় দুদিন ছুটি দেওয়া হচ্ছে। এবারও তার অন্যথা হচ্ছে না। শুধু দিন পরিবর্তন হচ্ছে। একদিন করে পিছিয়ে যাচ্ছে ছুটির দিন।

    প্রসঙ্গত, আগে ছট পুজোয় শুধু ছুটি পেতেন যাঁরা পুজো করতেন তাঁরাই। এখন রাজ্য সরকারের সমস্ত কর্মীরাই ছটপুজোর ছুটি পান। ছটপুজোর জন্য কেএমডিএ বৈঠক ডেকেছে। সেই বৈঠকে পুলিশ, পুরসভার কর্তা-ব্যক্তিরা উপস্থিত থাকার কথা। তার আগে অর্থ দফতররে তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১০ ও ১১ নভেম্বর ছুটি থাকবে। নবান্নের তরফে আগেই জানানো হয়, ১০ নভেম্বর ছটপুজোর দিন ছুটি পাবেন সমস্ত রাজ্য সরকারি কর্মচারীরা। এবার মুখ্যমন্ত্রী নিজে সাংবাদিক বৈঠকে এই খবরে সিলমোহর দিলেন।

    Published by:Sanjukta Sarkar
    First published: