মুখ্যমন্ত্রীর মহামিছিলে পা মেলালেন ছাত্র-যুবরা, হাঁটলেন পাহাড়ের চা বাগানের মহিলারাও!

মুখ্যমন্ত্রীর মহামিছিলে পা মেলালেন ছাত্র-যুবরা, হাঁটলেন পাহাড়ের চা বাগানের মহিলারাও!

TMC Rally

বিশেষ করে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। দলের মহিলা সংগঠনের নেত্রী, কর্মীদের অংশগ্রহণও ছিল ভারী সংখ্যায়।

  • Share this:

#শিলিগুড়ি: আবেগে গা ভাসালেন দলীয় নেতা থেকে কর্মীরা। প্রবল উচ্ছ্বাস দেখা গেল তরুণ প্রজন্মের একটা বড় অংশের মধ্যেও। পায়ে পা মেলালেন পাহাড় থেকে নেমে আসা দলীয় কর্মী সমর্থকেরা। উচ্ছ্বাসটা দেখা যাচ্ছিল সকাল থেকেই। আজ দলীয় সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের মহামিছিল ছিল শিলিগুড়িতে। রান্নার গ্যাসের সিলিন্ডার এবং পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ছিল মহামিছিল। ডাক দিয়েছিল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস। সেই মিছিলের নেতৃত্বে ছিলেন স্বয়ং মমতা । সঙ্গে ছিলেন দুই টলিউডের অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান। হাঁটলেন তিন মন্ত্রী- চন্দ্রিমা ভট্টাচার্য, গৌতম দেব ও অরূপ বিশ্বাসে।

মাল্লাগুড়ি মোড় থেকে শুরু হয়ে শিলিগুড়ি জংশন, গুরুং বস্তি মোড়, মহানন্দা সেতু, মহাত্মা গান্ধি মোড়, গুরু নানক চক হয়ে শেষ হয় হাসমি চকে। তৃণমূল নেতৃত্বের দাবি, অপ্রত্যাশিত ভিড় হয়েছে এদিন। বিশেষ করে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। দলের মহিলা সংগঠনের নেত্রী, কর্মীদের অংশগ্রহণও ছিল ভারী সংখ্যায়। যা নির্বাচনের আগে দলীয় কর্মী ও সমর্থকদের মনোবল  কয়েক গুণ বাড়িয়ে দিল বলে মনে করছেন শীর্ষ নেতৃত্ব।

উৎসাহের কমতি ছিল না যুবতী, মহিলা কর্মী ও সমর্থকদের মধ্যে। মিছিলে দেখা গেল "বাংলা নিজের মেয়েকেই চায়" লেখা টি শার্ট। আবার অনেকের পরনে "খেলা হবে" টি-শার্টও। মিছিল থেকেই উঠল স্লোগান, "একুশেতে খেলা হবে", "আবারও দিদিকে চাই"। মিছিলে যোগ দেন আদিবাসী মহিলারাও। ছিল কাঁসর, শঙ্খ ও ব্যান্ড পার্টি। পুরসভার বিভিন্ন ওয়ার্ড তো বটেই, মহকুমার কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা ভিড় জমিয়ে ছিলেন এদিন। প্রতীকী রান্নার গ্যাসের সিলিন্ডার হাতে নিয়ে মাল্লাগুড়ি মোড় ঠেলে হাসমি চক পর্যন্ত হল মহামিছিল। রাস্তার দু'ধারেও অসংখ্য সাধারণ মানুষ। তারা হাত নাড়লেন মুখ্যমন্ত্রীকে। পালটা মুখ্যমন্ত্রীও হাত নাড়লেন। হাসলেন তাঁদের দেখে। রাস্তায় দাঁড়িয়ে থাকা সাধারণ বাসিন্দারা আওয়াজ তোলে " খেলা হবে, খেলা হবে।" সবমিলিয়ে শিলিগুড়ি তো বটেই গোটা উত্তরবঙ্গেই আজ কার্যত নির্বাচনের দামামা বাজিয়ে দিলেন মমতা বন্দোপাধ্যায়।

(পার্থ প্রতীম সরকার)

Published by:Subhapam Saha
First published: