• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Mamata Banerjee: লোকসভা নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি কি রেখেছে বিজেপি? মনে করিয়ে দিয়ে খোঁচা মমতার

Mamata Banerjee: লোকসভা নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি কি রেখেছে বিজেপি? মনে করিয়ে দিয়ে খোঁচা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়

একদিকে যেমন আত্মবিশ্বাসের সঙ্গে বললেন যে নন্দীগ্রামে তিনিই জিতবেন, অন্যদিকে বিজেপিকে কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। গ্যাসের দাম বৃদ্ধি থেকে শুরু করে উত্তরবঙ্গ টিবোর্ড নিয়ে বিজেপির প্রতিশ্রুতি ইত্যাদি বিষয়ে নিয়ে গেরুয়া শিবিরকে একহাত নিলেন মমতা।

  • Share this:

    #ফালাকাটা: নন্দীগ্রামের ভোট শেষ। এবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নজরে উত্তরবঙ্গ। উত্তরবঙ্গের মন জয় করতে দিনহাটার পরে তিনি ফালাকাটায় সভা করলেন আজ। একদিকে যেমন আত্মবিশ্বাসের সঙ্গে বললেন যে নন্দীগ্রামে তিনিই জিতবেন, অন্যদিকে বিজেপিকে কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। গ্যাসের দাম বৃদ্ধি থেকে শুরু করে উত্তরবঙ্গ টিবোর্ড নিয়ে বিজেপির প্রতিশ্রুতি ইত্যাদি বিষয়ে নিয়ে গেরুয়া শিবিরকে একহাত নিলেন মমতা।

    গ্যাসের দাম নিয়ে মমতা বলেন, "গ্যাসের দাম কত? সাড়ে নশো। দিদি বিনা পয়সায় চাল দিচ্ছে আর বিজেপির ১০০০ টাকায় চাল ফোটাতে হবে। বিজেপি গ্যাস, ডিজেল, পেট্রোলের দাম বাড়িয়ে দিয়েছে। কেরোসিন পাওয়া যায় না। কেন ভোট দেবেন বিজেপিকে!"

    লোকসভা নির্বাচনের প্রসঙ্গও টেনে আনেন মুখ্যমন্ত্রী। কারণ লোকসভায় উত্তরবঙ্গে বিপুল ভোটে জয়ী হয়ে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু প্রতিশ্রুতি কতটা রাখতে পেরেছে তারা, তা নিয়ে খোঁচা দেন তিনি। মমতা বলছেন, "আগের নির্বাচনে কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি সব জায়গায় ওরা জিতেছিল। আমি একটাও পাইনি। কিন্তু আমি একটাও কাজ ছাড়িনি। আমি সব করেছি। আর ওরা কাজ করেনি। মিথ্যে বলে ভোট নিয়ে পালিয়েছে।"

    এরপরেই চা-বাগান প্রসঙ্গে বিজেপিকে কটাক্ষ করেন মমতা। তিনি বলছেন, "আপনাদের মনে আছে নির্বাচনের আগে ওদের অর্থমন্ত্রী এসে বলেছিল, সাতটা বন্ধ চা বাগান খুলে দেব। সেগুলি কি খুলেছে? খোলেনি। আমরা অনেকগুলি চাবাগান খুলেছি। আরও খুলব। পাঁচটা চা বাগান আমিই খুলে দিয়েছি। আর ওরা শুধু ভোটের কথা বলবে। কিছু দেয় না। বলেছিল, চায়ের জন্য আমরা বোর্ড বানাবো। কী হবে বোর্ড বানিয়ে?টিবোর্ড কো অসমে নিয়ে চলে গেলে। তো চায়ের বোর্ড বানিয়ে কী হবে। আমি তো একটা চায়ের বোর্ড বানিয়ে দিলাম শিলিগুড়িতে।"

    প্রসঙ্গত, উত্তরবঙ্গের মানুষের মন জয় করতে আজো কোচবিহারে পৌঁছে যান অমিত শাহও। সেখান থেকে একের পরে এক বাক্যবাণে মমতাকে বেঁধেন তিনি। দাবি করেন প্রথম দুই দফার ৬০ আসনের মধ্যে ৫০ আসনে তারাই জিতছে। তিনি বলেন. 'প্রথম দুই দফার ভোটেই আমরা বাংলায় ৬০ আসনের মধ্যে ৫০ আসন পেয়ে গিয়েছি। বাংলায় আসল পরিবর্তন আসছেই। দিদির বিদায় নিশ্চিত।'

    উল্লেখ্য ২০১৯ লোকসভা ভোটে উত্তরবঙ্গে এগিয়ে ছিল গেরুয়া দল। সেখানে তৃণমূল শিবির অনেক সংখ্যক ভোটে হারে। তাই বিধানসভা নির্বাচনেও জয় নিশ্চিত করতে উদগ্রীব বিজেপি। অমিত শাহ বলছেন, 'এটা স্পষ্ট হয়ে গিয়েছে, নন্দীগ্রামে দিদি হারছে। চিন্তা করবেন না, ২ মে দিদি যাচ্ছে, উত্তরবঙ্গের আচ্ছে দিন আসছে।'

    Published by:Swaralipi Dasgupta
    First published: