Mamata Attacks Modi on Corona Vaccine: 'রাজ্যের সবাইকে বিনামূল্যে টিকা', মমতার নিশানায় করোনা মোকাবিলায় 'ব্যর্থ' মোদি

Mamata Attacks Modi on Corona Vaccine: 'রাজ্যের সবাইকে বিনামূল্যে টিকা', মমতার নিশানায় করোনা মোকাবিলায় 'ব্যর্থ' মোদি

মমতার নিশানায় মোদি

জাতি-ধর্ম-বয়স নির্বিশেষে সবাইকে একই দামে টিকা দেওয়ার দাবিও তোলেন মমতা। যদিও আগেই করোনার দ্বিতীয় ঢেউকে 'ম্যন মেড নয়, এটা মোদি মেড ডিজাস্টার' বলে আক্রমণ শানিয়েছিলেন তিনি। এদিন তা নিয়ে আরও সুর চড়ালেন তিনি।

  • Share this:

    #দক্ষিণ দিনাজপুর: আর অপেক্ষা নয়, এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিলেন, পশ্চিমবঙ্গের প্রাপ্তবয়স্ক সকলকেই বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের তপনের জনসভা থেকে ও ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধনা করেন তৃণমূল নেত্রী। বলেন, 'বিজেপি মুখে বলবে এক দেশ এক নীতি, আর টিকার (Covid Vaccine) বেলায় কেন্দ্র, রাজ্য, বেসরকারি ভাগাভাগি করবে!' শুধু তাই নয়, জাতি-ধর্ম-বয়স নির্বিশেষে সবাইকে একই দামে টিকা দেওয়ার দাবিও তোলেন মমতা। যদিও আগেই করোনার দ্বিতীয় ঢেউকে 'ম্যন মেড নয়, এটা মোদি মেড ডিজাস্টার' বলে আক্রমণ শানিয়েছিলেন তিনি। এদিন তা নিয়ে আরও সুর চড়ালেন তিনি।

    এদিনের প্রচার সভা থেকে সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে তৃণমূল নেত্রী বলেন, 'করোনা পরিস্থিতি বাড়িয়ে দিয়ে এখন উনি জনগণের উপরে ছেড়ে দিচ্ছেন। এটা হতে পারে না। এটা ম্যান মেড ডিজাস্টার নয়, এটা মোদি মেড ডিজাস্টার। আমি আগেও বলেছি বহিরাগত এনে ওরা এখানে রোগ ছড়াচ্ছে।'

    মঙ্গলবারই নরেন্দ্র মোদিকে লেখা চিঠিতে কেন্দ্রের করোনা নীতিকে অন্তসারশূন্য বলে আক্রমণ শানিয়েছিলেন মমতা। তাঁর সাফ যুক্তি, বাজারে এখনও প্রয়োজন অনুযায়ী ভ্যাকসিন নেই, সারগর্ভ কথা না বলে এ ব্য়পারে অবিলম্বে দায়িত্ব নিতে হবে কেন্দ্রীয় সরকারকেই। মমতার আরও অভিযোগ, ১৮-র উর্ধ্বে টিকাকরণের সিদ্ধান্ত নিতে অনেকটাই দেরি করে ফেলেছে কেন্দ্র।

    এরই মাঝে কোভিশিল্ড প্রস্তুতকারক সংস্থা সেরাম ইনস্টিটিউটের তরফে বলা হয়েছে, রাজ্য সরকারগুলিকে কোভিশিল্ডের প্রতিটি ডোজ ৪০০ টাকায় বিক্রি করা হবে। আর বেসরকারি হাসপাতালগুলির ক্ষেত্রে কোভিশিল্ডের প্রতি ডোজের দাম ধার্য করা হয়েছে ৬০০ টাকা। যদিও কেন্দ্র প্রতি ডোজ পাবে মাত্র ১৫০ টাকায়। সেরামের সেই বিজ্ঞপ্তি নিয়েই আরও ক্ষুব্ধ হয়েছেন মমতা।

    এদিন তিনি বলেন, 'কেন্দ্র যদি ৬ মাস আগে থেকে রাজ্যগুলোকে টিকা দিত, তাহলে আর কারও করোনা হত না। আমি নরেন্দ্র মোদিকে বলেছিলাম, আমাকে ভ্যাকসিন দিন, আমি বিনা পয়সায় সবাইকে দেব। আর এখন বলছে ভ্যাকসিন নিজেরা জোগাড় করে নিন। কোথা থেকে পাব ভ্যাকসিন? আগেই তো সব টিকা বিদেশে পাঠিয়ে দেয়েছেন? এই করোনা পরিস্থিতির জন্য মোদিই দায়ী।' একই সঙ্গে পিএম কেয়ার্স নিয়ে এদিন প্রশ্ন তোলেন মমতা। বলেন, 'পিএম কেয়ার্স-এর টাকা দিয়েই দেশের মানুষকে বিনা পয়সায় টিকা দেওয়া যেত। কোথায় গেল সেই টাকা? হিসেব দিন।'

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর