‘মোদি যেন পাকিস্তানের রাষ্ট্রদূত’, প্রধানমন্ত্রীকে কটাক্ষ মমতার

‘মোদি যেন পাকিস্তানের রাষ্ট্রদূত’, প্রধানমন্ত্রীকে কটাক্ষ মমতার

মোদি খেলেছেন পাকিস্তান তাস। ২৪ ঘণ্টার মধ্যেই তার জবাব দিলেন মমতা।

  • Share this:

#শিলিগুড়ি: মোদি খেলেছেন পাকিস্তান তাস। ২৪ ঘণ্টার মধ্যেই তার জবাব দিলেন মমতা। মোদি যেন পাকিস্তানের রাষ্ট্রদূত। কটাক্ষ তৃণমূলনেত্রীর। পাল্টা আসরে অমিত শাহ। তাঁর দাবি, মমতা ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন।

মোদি পাকিস্তানের দূত ৷ শুক্রবার, শিলিগুড়ির সভা থেকে এই ভাবেই নরেন্দ্র মোদির পাকিস্তান আক্রমণের পাল্টা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে পথে নেমেছে বিরোধিরা। পালটা জাতীয়তাবাদের আবেগ উসকে দিতে বৃহস্পতিবার পাকিস্তান-তাস খেলেন নরেন্দ্র মোদি।

বিরোধীদের মতে, এ ভাবে পাকিস্তানের কথা বলে নরেন্দ্র মোদি আসলে মেরুকরণের অস্ত্রেই শান দিতে চেয়েছেন। এদিন মোদিকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন, ‘শিল্প, শিক্ষা, চাকরি নিয়ে বললেই বলছেন পাকিস্তানে চলে যান। আপনি তো হিন্দুস্তানের প্রধানমন্ত্রী। কেন শুধু পাকিস্তানের কথা বলছেন৷’

শিলিগুড়িতে মমতা যে দিন মোদিকে জবাব দিলেন, সে দিনই রাজস্থানের যোধপুর থেকে তৃণমূলনেত্রীকে টার্গেট করেন মোদির প্রধান সেনাপতি। ‘মমতাদি, দলিত, নমঃশূদ্ররা আপনার কি অসুবিধা করেছে? কেন বিরোধিতা করছেন? মমতাকে ভয় পাবেন না। মমতা আপনাদের ভাল চায় না। শুধু ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন’, বললেন অমিত শাহ ৷

সিএএ-র প্রতিবাদে বিরোধীরা পথে। পাল্টা সিএএ-র প্রচারে ঘরে ঘরে যাচ্ছে বিজেপি ৷তৃণমূল-বিজেপি, দু’দলই শান দিচ্ছে একটিই অস্ত্রে। অস্ত্রের নাম সিএএ। পর্যবেক্ষকদের একাংশের মতে, ২০২১ সালে, পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে এই সিএএ-ই যে প্রধান ইস্যু হতে চলেছে তা এখন থেকেই স্পষ্ট।

First published: 06:15:47 PM Jan 03, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर