corona virus btn
corona virus btn
Loading

করোনা ঠেকাতে ফের লকডাউন মালদহে, নতুন করে আক্রান্ত মহকুমা শাসক-সহ আরও ৪৮ জন

করোনা ঠেকাতে ফের লকডাউন মালদহে, নতুন করে আক্রান্ত মহকুমা শাসক-সহ আরও ৪৮ জন

গত কয়েকদিনে মালদহে লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণ । এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা সাড়ে আটশোর বেশি। যা উত্তরবঙ্গের মধ্যে সবচেয়ে বেশি।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: ফের কড়া লকডাউনের পথে মালদহ। আগামিকাল থেকে সাত দিনের জন্য মালদহে কড়া লকডাউন। মালদার ইংরেজবাজার ও পুরাতন মালদহ পৌরসভা এলাকায় সমস্ত দোকান-পাট, যান চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হল। দুই পুরসভার শহরে শুধুমাত্র যাত্রীবাহী বাস এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা থাকবে। দৈনিক মাছ ও সবজি বাজার খোলা থাকবে সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত । মাত্র তিন ঘন্টার জন্য।মালদহের কালিয়াচক, জালালপুর ও সুজাপুরেও সকাল ১১ টার পর ফুটপাতের ও অন্যান্য দোকান বন্ধ থাকবে, করোনা মোকাবেলায় সিদ্ধান্ত জেলা প্রশাসনের।

মঙ্গলবার বিকেল থেকে মালদহ শহরে শুরু মাইকে প্রচার। গত কয়েকদিনে মালদহে লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণ । এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা সাড়ে আটশোর বেশি। যা উত্তরবঙ্গের মধ্যে সবচেয়ে বেশি। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। মঙ্গলবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মালদহে নতুন যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন, মালদহ সদরের মহকুমা শাসক, হবিবপুর থানার আইসি সহ একাধিক পুলিশ আধিকারিক । মালদহ শহরের অন্তত তিনজন চিকিৎসক। পুলিশ, প্রশাসন এবং বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা আক্রান্ত হওয়ায় বাড়ছে উদ্বেগ। এর আগেও মালদহের করোনা আক্রান্ত হয়েছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জেলা পরিষদের এক কর্মাধ্যক্ষ , আরও কয়েকজন জেলা পরিষদ সদস্য ও তাঁদের স্বামী, দুইজন পঞ্চায়েত সমিতির সভাপতি, এবং মালদহের ২ থানার আইসি। সবচেয়ে উদ্বেগজনক খবর, জেলায় আক্রান্তদের মধ্যে প্রায় একশ জন পুলিশ কর্মীও রয়েছেন। এই অবস্থায় লকডাউনই একমাত্র সংক্রমণ রোধের হাতিয়ার বলে মনে করছে প্রশাসন ।

সোমবারই মালদহের ব্যবসায়ী সমিতি, পরিবহন সংগঠন সহ একাধিক সংগঠনের প্রতিনিধিদের ডেকে পাঠিয়ে বৈঠক করা হয়। এরপর আজ প্রশাসন জানিয়ে দিল, মালদহ শহরের এ বার কড়া লকডাউন হচ্ছে। এ দিন বিকেল থেকে মালদহ শহরের বিভিন্ন রাস্তায় মাইকে প্রচার শুরু হয়। তবে নাগরিক সমাজের একটা বড় অংশ প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে । তাঁদের মতে মালদহ শহরে যেভাবে শহর ও গ্রামাঞ্চলের লোকজনের ভিড় ও যানজট তৈরি হচ্ছে, তাতে করোনা সংক্রমনের সম্ভাবনা প্রবল। এই অবস্থায় লকডাউনই একমাত্র পথ বলে মনে করছে প্রশাসন থেকে সাধারণ মানুষের বড় অংশ।

Published by: Simli Raha
First published: July 7, 2020, 6:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर