corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় মালদহ শহরে রাস্তা-ঘাট সাফাই, স্যানিটাইজেশন-এ জোর ইংরেজবাজার পুরসভার

করোনা মোকাবিলায় মালদহ শহরে রাস্তা-ঘাট সাফাই, স্যানিটাইজেশন-এ জোর ইংরেজবাজার পুরসভার

রাস্তায় জমে থাকত নোংরা আবর্জনা। করোনা আতঙ্কেও অব্যাহত ছিল সেই ছবি। অবশেষে শহর সাফাই-এ উদ্যোগী হল মালদহের ইংরেজবাজার পুরসভা।

  • Share this:

#মালদহ:  রাস্তায় জমে থাকত নোংরা আবর্জনা। করোনা আতঙ্কেও অব্যাহত ছিল সেই ছবি। অবশেষে শহর সাফাই-এ উদ্যোগী হল মালদহের ইংরেজবাজার পুরসভা। রাস্তা-ঘাট সাফাই-এর পর স্যানিটাইজ করার কাজও শুরু করেছেন পুরসভা কর্তৃপক্ষ। শুক্রবার থেকে শুরু হল শহর স্যানিটাইজ করার কাজ। পুরসভার তৎপরতায় স্বস্তিতে শহরবাসী।

 ইংরেজবাজার শহরে নোংরা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকার দৃশ্য প্রায় নিত্যদিনের ঘটনা। অধিকাংশ সময়ই রাস্তায় ছড়িয়ে থাকে নোংরা আবর্জনা। করোনা আতঙ্কের মধ্যেও সেই ছবির বদল হয়নি শহরের। ফলে ক্ষোভে ফুঁসছিলেন শহরবাসী। তাঁদের দাবি, “শহর অপরিস্কার থাকায় মশার উপদ্রব রয়েছে। দিনের বেলাতেও মশার উপদ্রবে নাজেহাল হতে হচ্ছে।” শহরের জঞ্জাল সাফাই জোর দেওয়ার জন্য পুরসভাকে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এমনকি, প্রশাসনের তরফে নোংরা আবর্জনা ফেলার জন্য পুরসভাকে জমিও দেওয়া হয়েছে।

অবশেষে টনক নড়ল পুরসভা কর্তৃপক্ষের। পুরসভা সূত্রে জানা গিয়েছে, রাস্তায় যাতে আবর্জনা জমা না থাকে তার জন্য বিভিন্ন পয়েন্টে গাড়ি, ট্রলি রাখা হয়েছে। ইংরেজবাজার শহরের মহিলা কলেজ রোড, মহিলা থানা রোড, ফুলবাড়ি মোড়, বিনয় সরকার রোড এলাকায় রয়েছে ট্রলি, গাড়ি। সেখান থেকে আবর্জনা সংগ্রহ করে নির্দিষ্ট পয়েন্টে ফেলছেন সাফাই কর্মীরা। এবার শহরে স্যানিটাইজ করা উদ্যোগ নিয়েছে পুরসভা।

জানা গিয়েছে, জল দিয়ে রাস্তা পরিস্কার করা হচ্ছে। ব্লিচিং পাউডার, ফিনাইল ছড়ানো হচ্ছে রাস্তা গুলিতে। দিনে দুবার করে রাস্তা পরিস্কার করা হবে বলে জানিয়েছেন পুরপ্রধান নীহার রঞ্জন ঘোষ। তিনি বলেন, “মশা মারার জন্য কীটনাশক প্রতিদিন স্প্রে করা হচ্ছে। এছাড়া শহরের বড় রাস্তা গুলিতে ব্লিচিং, ফিনাইল দিয়ে ধোয়া হচ্ছে। বড় রাস্তার মতো গলি গুলিতেও কাজ শুরু হয়েছে। শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পুরসভা প্রশাসনের সহযোগীতায় তৎপরতার সঙ্গে কাজ করছে।”

Published by: Debalina Datta
First published: March 27, 2020, 9:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर