উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় পূর্ণ লকডাউন মালদহে ? মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত প্রশাসনের

করোনা মোকাবিলায় পূর্ণ লকডাউন মালদহে ? মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত প্রশাসনের

পূর্ণ লকডাউনের পথে দুই পুর-এলাকা। বুধবার থেকে ৭ দিন লকডাউনের সম্ভাবনা। ইংরেজবাজারে সম্পূর্ণ লকডাউন হতে পারে, সম্পূর্ণ লকডাউন হতে পারে পুরাতন মালদহে। মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মালদহ প্রশাসন

  • Share this:

#মালদহ:  ফের কড়া লকডাউন মালদহে,পূর্ণ লকডাউনের পথে দুই পুর-এলাকা। বুধবার থেকে ৭ দিন লকডাউনের সম্ভাবনা। ইংরেজবাজারে সম্পূর্ণ লকডাউন হতে পারে, সম্পূর্ণ লকডাউন হতে পারে পুরাতন মালদহে। মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মালদহ প্রশাসন।

করোনা মোকাবিলায় পূর্ণ লকডাউন এর পথে যেতে পারে মালদহের দুই পুরসভা শহর। আগামী বুধবার থেকে মালদহের ইংরেজবাজার ও পুরাতন মালদহ পুরসভা এলাকায় ৭ দিনের পূর্ণ লকডাউনের সম্ভাবনা রয়েছে। সোমবার প্রশাসনিক বৈঠকে সব মহলের মতামত নেয় প্রশাসন। আগামীকাল চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে জেলা প্রশাসন । ওষুধ , মাছ, সবজি ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছাড়া সমস্ত দোকান-বাজার বন্ধ থাকার সম্ভাবনা রয়েছে। বাস চললেও বন্ধ থাকবে। বন্ধ থাকবে অটো, টোটো, রিক্সা-সহ অন্যান্য যান চলাচল।

গত কয়েকদিন ধরেই মালদহে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। গত কয়েকদিন ধরেই  মালদহে দুপুর ৩টের মধ্যে সমস্ত দোকানপাট বন্ধের ব্যবস্থা করে প্রশাসন। তবে বর্তমানে  আরও কড়া লকডাউন প্রয়োজন বলে  মনে করছে প্রশাসন। সোমবার বিকেলে এই বিষয়ে জেলা শাসকের ডাকে উচ্চ পর্যায়ের বৈঠক হয়। বৈঠকে ব্যবসায়ী সংগঠন থেকে বিভিন্ন পরিবহণ  চালক ও মালিক সংগঠন, পুলিশ, স্বাস্থ্য দফতর-সহ দুই পুরসভার প্রশাসকরা উপস্থিত ছিলেন। জানা যায়, বৈঠকে উপস্থিত প্রায় সকলেই লকডাউনের পক্ষে মত দেন।

বৈঠকে আলোচনা হয়, সকাল দশটা পর্যন্ত মালদহ শহরে মাছ ও সবজি বাজার খোলা থাকবে। শহরে গৌড় কন্যা বাস টার্মিনাস থেকে বাস ছাড়ার পর রথবাড়ি এলাকায় একবার দাঁড়িয়ে সোজা চলে যাবে ওল্ড মালদহ অঞ্চলে।  মাঝে আর কোথাও কোনও যাত্রীবাহী বাস দাঁড়াবে না। বাস ছাড়া অন্যান্য যাত্রীবাহি যানচলাচল বন্ধ রাখা হবে। এদিনের বৈঠকের সিদ্ধান্ত পর্যালোচনা করে মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে  জানান জেলাশাসক রাজর্ষি মিত্র। মালদহ মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক জয়ন্ত কুণ্ডু জানিয়েছেন, '' করোনা রুখতে প্রশাসনের নেওয়া পদক্ষেপকে  সমর্থন করবে ব্যবসায়ী সংগঠন।''

SEBAK DEB SARMA

Published by: Rukmini Mazumder
First published: July 7, 2020, 12:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर