West Bengal Election 2021 : মিছিল নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়ে চরম হতাশ তৃণমূল প্রার্থী, অস্বস্তিতে দল

West Bengal Election 2021 : মিছিল নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়ে চরম হতাশ তৃণমূল প্রার্থী, অস্বস্তিতে দল

স্বামী স্বপন মিত্রর পদবি ভুলবশত 'মৈত্র' লিখে ফেলতেই সমস্যা হয়। এছাড়াও প্রার্থীর কাছে প্রয়োজনীয় অনেক নথি ছিল না বলেও জানা গিয়েছে।

স্বামী স্বপন মিত্রর পদবি ভুলবশত 'মৈত্র' লিখে ফেলতেই সমস্যা হয়। এছাড়াও প্রার্থীর কাছে প্রয়োজনীয় অনেক নথি ছিল না বলেও জানা গিয়েছে।

  • Share this:

    #মালদহ : বাতিল হয়ে গেল মনোনয়নপত্র। ধুমধাম করে মিছিল করে মনোনয়ন জমা দিতে গিয়ে হতাশ হয়ে খালি হাতে ফিরতে হল মালদহের মানিকচকের তৃণমূল প্রার্থী সাবিত্রী মিত্রকে। ঘটনায় মুছড়ে পড়েন মিছিল করে যাওয়া তৃণমূলের নেতা-কর্মীরা।

    জানা গিয়েছে, তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র বুধবার কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিতে যান। কিন্তু হলফনামায় সাবিত্রী মিত্র নিজের স্বামীর পদবী ভুল লেখায় ওনার মনোনয়ন জমা করা যায়নি। জানা গিয়েছে যে, সাবিত্রী মিত্র নিজের স্বামী স্বপন মিত্রর পদবি ভুলবশত 'মৈত্র' লিখে ফেলতেই সমস্যা হয়। এছাড়াও প্রার্থীর কাছে প্রয়োজনীয় অনেক নথি ছিল না বলেও জানা গিয়েছে। হেভিওয়েট প্রার্থী মনোনয়ন জমা দিতে না পারায় হতাশ হয়ে পড়েন কর্মী-সমর্থকরা।

    মনোনয়ন বাতিল  Photo-Collected মনোনয়ন বাতিল
    Photo-Collected

    আগামী ২৬ এবং ২৯ এপ্রিল মালদহের ১২টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। আর এরমধ্যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা হেভিওয়েট তৃণমূল প্রার্থী সাবিত্রী মিত্রর মনোনয়ন জমা দেওয়া নিয়ে মালদা জেলার তৃণমূল কর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছিল দেখার মত। তৃণমূলের কর্মী-সমর্থকরা মিছিল করে সাবিত্রী মিত্রকে মালদহ জেলার প্রশাসনিক ভবনে নিয়ে যান। কিন্তু সেখানে চরম হতাশ হন ঘাসফুলের শিবির।

    সমস্ত নথি হাতের কাছে না থাকায়, বাড়ি থেকে কাগজপত্র আনার চেষ্টা চালান তৃণমূল প্রার্থী সাবিত্রী মিত্র। কিন্তু ওনার কাগজ আসতে আসতে মনোনয়ন জমা দেওয়ার সময় পেরিয়ে যায়। এরপর তৃণমূল প্রার্থীকে বাধ্য হয়ে বাড়ি ফিরে যেতে হয়। এই ঘটনার তৃণমূল কর্মীরা ব্যাপক হতাশ হয়ে পড়েন।

    তবে সাবিত্রী মিত্র প্রথম নন। একই ঘটনা ঘটে পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন নিয়েও। তাঁর মনোনয়ন পত্র বাতিল করে কমিশন। উজ্জ্বলবাবু হলফনামায় ভুল তারিখ দেওয়ায় ওনার মনোনয়ন বাতিল হয়েছিল। এই ঘটনায় কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে গিয়েছে তৃণমূল কংগ্রেস। আদালত প্রথমে উজ্জ্বলবাবুর মনোনয়ন বহাল রাখার নির্দেশ জারি করে। কিন্তু পরে কমিশনের যুক্তি খতিয়ে দেখে কমিশনের সিদ্ধান্তকেই চূড়ান্ত বলে মেনে নেয় আদালত। এরফলে জয়পুর কেন্দ্রে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়।

    Published by:Sanjukta Sarkar
    First published: