Home /News /north-bengal /
Malda Online Fraud Case: পুলিশের জালে অনলাইন প্রতারণা চক্র, উদ্ধার ২২৫৫ টি সিম! মালদহে সক্রিয় জামতারা গ্যাং?

Malda Online Fraud Case: পুলিশের জালে অনলাইন প্রতারণা চক্র, উদ্ধার ২২৫৫ টি সিম! মালদহে সক্রিয় জামতারা গ্যাং?

Online Freud Case in Sagardighiতল্লাশি চালিয়ে ২২৫৫ টি সিম কার্ড, পাঁচটি মোবাইল ও একটি এটিএম কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে।

  • Share this:

#মালদহ: মালদহে পুলিশের জালে অনলাইন প্রতারণা চক্র। মুর্শিদাবাদের সাগরদিঘি থেকে উদ্ধার দুই হাজারেরও বেশি ‘অ্যাক্টিভেটেড সিম’ কার্ড। দীর্ঘদিন ধরে অভিযান চালিয়ে অবশেষে আন্তঃজেলা অনলাইন প্রতারণা চক্রের হদিশ পেল মালদহ পুলিশ। মালদহ পুলিশ সূত্রের খবর, অনলাইনে টাকা হাতানোর কাজে এই সিম কার্ড গুলি ব্যবহার করা হত বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। এই চক্রের সঙ্গে জামতারা গ্যাংয়েরও যোগ রয়েছে বলে অনুমান পুলিশের। এই প্রতারণা চক্রের ঘটনায় অন্যতম অভিযুক্ত মুর্শিদাবাদের সাগরদিঘির উত্তরপাড়ার বাসিন্দা আব্দুল আলিমের বাড়িতে তল্লাশি চালিয়ে ২২৫৫ টি সিম কার্ড, পাঁচটি মোবাইল ও একটি এটিএম কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। গ্যাংয়ের অন্যতম পান্ডা আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেবে মালদহ পুলিশ।

আরও পড়ুন- দুর্নীতি বরদাস্ত করে না বিজেপি, ৮ বছরে তাই ব্যাপক পরিবর্তন ভারতে: নরেন্দ্র মোদি

এত বিপুল সংখ্যক সিম কার্ড কীভাবে সংগ্রহ করল এই প্রতারক চক্র? কীভাবেই বা বিপুল পরিমাণ সিম কার্ড অ্যাক্টিভেট করা হয়েছিল? এত বিপুল পরিমাণ সিম কার্ড তোলার ক্ষেত্রে কীভাবে পরিচয়পত্র বা নথি জোগাড় করা হয়েছিল তা নিয়ে শুরু হয়েছে পুলিশি তদন্ত।

পুলিশ সূত্রের খবর, মালদহ শহরের অভিরামপুরের বাসিন্দা এক ব্যক্তি ৩ লক্ষ ৭৮ হাজার টাকা অনলাইন প্রতারণার অভিযোগ জানান মালদহ সাইবার ক্রাইম থানায়। গত ফেব্রুয়ারি মাসে ওই প্রতারণার অভিযোগে পুলিশ কয়েকজনকে গ্রেপ্তার করে। সেইসময়ই ধরা পড়ে আব্দুল আলিম। তদন্তে নেমে পুলিশ আরও জানতে পারে আব্দুল আলিম বড় অনলাইন প্রতারণা চক্রের পাণ্ডা।

আরও পড়ুন- ফের উত্তপ্ত উপত্যকা! জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে ঝাঁঝরা স্কুল শিক্ষিকা

এরপরেই গতকাল মুর্শিদাবাদের সাগরদিঘির বাড়িতে পুলিশি অভিযান চালানো হয়। ধৃতকে হেফাজতে নিয়ে জেরা করে অনলাইন প্রচারণার চক্রের জাল গোটাতে চাইছে পুলিশ।

Sebak Deb Sharma

Published by:Madhurima Dutta
First published:

Tags: Malda, Online Fraud

পরবর্তী খবর